Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

তৈমূরের প্রধান নির্বাচনী এজেন্টের বাসায় অভিযান, গ্রেপ্তার ১০ নেতা-কর্মী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের নির্বাচনী এজেন্টসহ ১০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১০:৫১ পিএম

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের নির্বাচনী এজেন্টসহ ১০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও তার প্রধান নির্বাচনী এজেন্ট এটিএম কামালের বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে বলে অভিযোগ তুলেছেন তৈমূর।

শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ তুলেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

সংবাদ সম্মেলনে তৈমুর আলম খন্দকার বলেন, “কিছুক্ষণ আগে আমার প্রধান নির্বাচনী এজেন্ট এটিএম কামালের বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সভাপতির বাড়িতেও তারা গেছে। বিষয়টা এরকম যে, আমাকে যারা সমর্থন করছে তার বাড়িতেই যাচ্ছে। আমার নির্বাচনে কাজ করা ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।”

তিনি জানান, সিদ্ধিরগঞ্জ থানার নির্বাচনী এজেন্ট রবি, তার একান্ত সহকারী জামাল হোসেন, ১০ নম্বর ওয়ার্ড যুবদল কর্মী মো. বোরহান উদ্দিন, আবু তাহের, জয়দেব চন্দ্র মণ্ডল, মো. গিয়াসউদ্দিন প্রধান, আহসান হোসেন ভূঁইয়া, মনির হোসেন, আহসান উল্লাহ, কাজী জসীম উদ্দিন ও মমতাজ মিয়া। পুলিশ তাদের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেছে বলেও জানান তিনি।

তিনি বলেন, “বেছে বেছে গ্রেপ্তার করা হয়েছে। আদালত থেকে আমি কাগজ নিয়ে এসেছি। গত বছরের হেফাজতের মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। এখন দেখা যায় ছাত্রলীগও হেফাজতের মামলার আসামি হিন্দুও হেফাজতের মামলার আসামী। মানে হিন্দুরাও হেফাজত করে। এসব কথা কার কাছে বলবো যারা নির্বাচনে দায়িত্ব পালন করছেন তারাই নির্বাচনকে কলুষিত করছেন। সুষ্ঠু নির্বাচনে বাঁধাগ্রস্ত করছেন।”

আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে তৈমূর বলেন, “আমি বহুবার অভিযোগ করেছি। আমার কাছে কাগজে সই আছে। নির্বাচন কমিশন তাদের কমিটমেন্ট ঠিক আছে না নেই তা কালকেই দেখবেন।”

এ বিষয়ে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম ঢাকা ট্রিবিউনকে বলেন, “পুলিশ তাদের রুটিন মাফিক কাজ করছেন। এর বেশি কিছু না।”

About

Popular Links