Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

চাচার জানাজায় অংশ নিতে সরিষাবাড়িতে ডা. মুরাদ

চাচার নামাজে জানাজায় অংশ নিতে দীর্ঘদিন পর প্রকাশ্যে এসেছেন সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১০:১৯ পিএম

চাচার নামাজে জানাজায় অংশ নিতে দীর্ঘদিন পর প্রকাশ্যে এসেছেন সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। তিনি তার চাচা সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান তালুকদারের জানাজায় অংশ নিতে নিজ গ্রাম সরিষাবাড়ির দৌলতপুরে আসেন।

শনিবার (২২ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে ভাই মাহমুদুল হাসানের গাড়িতে করে সরিষাবাড়ি পৌঁছান ডা. মুরাদ।

প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয় শনিবার বেলা ১২টার দিকে সরিষাবাড়ি কলেজ মাঠে। এরপর দুপুর ২টায় অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার কলেজ মাঠে দ্বিতীয় জানাজার পর রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

গার্ড অফ অনার শেষে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন ডা. মুরাদ ও তার বড় ভাই বিচারপতি মাহমুদুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

জানাজার পূর্বে ড. মুরাদ তার মরহুম চাচার আত্মার মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন, এ সময় সেখানে উপস্থিত নেতা কর্মীরা বিভিন্ন স্লোগান দেন।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান তালুকদার ১৯৭১ সালে ১১ নম্বর সেক্টরে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। তিনি জামালপুর জেলা ও সরিষাবাড়ি উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হিসাবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

আমিনুর রহমান তালুকদার শুক্রবার ২১ জানুয়ারি রাত ১০টা ২০ মিনিটের দিকে পৌরসভার বীর ধানাটা এলাকায় নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

About

Popular Links