Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদPowered by Froala Editor

‘সুন্দর করে মিথ্যা বলার জন্যই মির্জা ফখরুলকে মহাসচিব বানিয়েছে বিএনপি’

বিদেশিদের কাছে দেশবিরোধী ষড়যন্ত্রমূলক চিঠি লেখার কারণে দেশব্যাপী সমালোচনার মুখে আত্মরক্ষার জন্য বিএনপি নেতারা মিথ্যাচার করছে বলেও মন্তব্য করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ  

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৭:৫১ পিএম

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সুন্দর করে মিথ্যা বলার জন্যই বিএনপি মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দলীয় মহাসচিব বানিয়েছে। এই দলের সবাই মিথ্যাবাদী। বিদেশিদের কাছে দেশবিরোধী ষড়যন্ত্রমূলক চিঠি লেখার কারণে দেশব্যাপী সমালোচনার মুখে আত্মরক্ষার জন্য বিএনপি নেতারা মিথ্যাচার করছে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (২ ফেব্রুয়ারি) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন দপ্তরে পাঠানো বিএনপি মহাসচিবের সই করা চিঠিপত্র ও বিভিন্ন লবিস্ট ফার্মের সঙ্গে বিএনপির ঢাকা অফিসের ঠিকানা সংবলিত চুক্তিনামা সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, “বাংলাদেশকে সাহায্য বন্ধ করা, দেশের রপ্তানি বাণিজ্য বন্ধ করা, দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা, দেশকে বিব্রত করার জন্য বিদেশিদের কাছে বিএনপি যে চিঠি লিখেছে এবং লবিস্ট নিয়োগ করেছে, এজন্য দেশব্যাপী সমালোচনার মুখে গতকাল (মঙ্গলবার) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সাহেব সংবাদ সম্মেলন করে আত্মরক্ষার চেষ্টা করেছেন। তবে সংবাদ সম্মেলনে তিনি যে বিদেশিদের কাছে চিঠি লিখেছেন, সেটি শেষ পর্যন্ত স্বীকার করেছেন। কিন্তু সাহায্য বন্ধ করার জন্য যা বলেছেন, সেটি অস্বীকার করেছেন।”

ড. হাছান বলেন, “তাদের পুরো রাজনীতিটাই মিথ্যার ওপর প্রতিষ্ঠিত। জলজ্যান্ত প্রমাণ থাকা সত্ত্বেও কীভাবে সংবাদ সম্মেলন করে মির্জা ফখরুল সাহেব মিথ্যাচার করেছেন, সেই প্রশ্ন আমারও। পুরো জাতি যখন তাদের ধিক্কার দিচ্ছে, তখন তিনি আত্মরক্ষার্থে সংবাদ সম্মেলন করে শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা করেছেন। কিন্তু সেটি ঢাকা যাচ্ছে না। যে রাজনৈতিক দল এ ধরনের কাজ করে, তাদের আসলে দেশে রাজনীতি করার অধিকার থাকা উচিত নয়।”

হাসপাতাল থেকে খালেদা জিয়ার বাড়ি ফেরা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, “আসলে খালেদা জিয়া সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ায় বিএনপি প্রচণ্ডভাবে আহত ও হতাশ হয়েছে এজন্য যে এই বিষয়ে মানুষকে বিভ্রান্ত করার আর কোনও সুযোগ নেই।”

About

Popular Links