Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

'সংলাপে সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী'

দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্ট নেতাদের নির্বাচনে অংশ নিতে বলেছেন এবং তাদেরকে লেবেল প্লেইং ফিল্ডের নিশ্চয়তা দিয়েছেন

আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ০৪:২৬ পিএম

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সুষ্ঠু এবং বিশ্বাসযোগ্য ও গ্রহণযোগ্য নির্বাচনের ব্যাপারে ঐক্যফ্রন্টকে আশ্বস্ত করেছেন।

বুধবার দুপুরে গণভবনে ঐক্যফ্রন্টের নেতাদের সাথে ১৪ দলের নেতাদের দ্বিতীয় দফা সংলাপ শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন আওয়ামী লীগের সাধরণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, তাদের (ঐক্যফ্রন্ট) দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্ট নেতাদের নির্বাচনে অংশ নিতে বলেছেন এবং তাদেরকে লেবেল প্লেইং ফিল্ডের নিশ্চয়তা দিয়েছেন।

কাদের বলেন, ঐক্যফ্রন্ট সংসদ ভেঙে দিয়ে নির্বাচন চাইছে। লেভেল প্লেয়িং ফিল্ড করতে প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টকে নিশ্চয়তা দিয়েছেন। সেনাবাহিনীর বিচারিক ক্ষমতা থাকবে না। তবে সেনাবাহিনী মোতায়েন থাকবে। সাত দফার বেশির ভাগই প্রধানমন্ত্রী মেনে নিতে সম্মত হয়েছেন।  

তিনি আরও বলেন, ঐক্যফ্রন্ট নেতারা সংসদ ভেঙে দিয়ে পরবর্তী ৯০ দিনের মধ্যে ১০জন উপদেষ্টার অধীনে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের কথা বলেছেন।

তাদের দাবি ‘অসাংবিধানিক’ হওয়ায় মানা হয়নি জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,  সংবিধানের বাইরে যেয়ে কিছুই করার সুযোগ নেই।

About

Popular Links