Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘দ্রব্যমূল্য যদি বিএনপিই নিয়ন্ত্রণ করে, আপনারা ক্ষমতায় আছেন কেন?’

মির্জা ফখরুলের অভিযোগ, এ সমস্ত কথাবার্তা বলে তারা (আওয়ামী লীগ) পরিস্থিতি আরও হাস্যকর অবস্থায় নিয়ে যাওয়ার চেষ্টা করছে

আপডেট : ১৩ মার্চ ২০২২, ০৩:৪৭ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “দুই একজন মন্ত্রী ঠাকুরগাঁওয়ে এসে বলেছেন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সঙ্গে বিএনপি জড়িত। আমি নিজেও কোনো দিন ব্যবসা করি নাই। আর ব্যবসায়ীদের সাথে সম্পর্ক! তাহলে ওনারা সরকারে আছেন কেন? এখনও যদি বিএনপি নিয়ন্ত্রণ করতে পারে, সরকারে কেন আছেন?”

রবিবার (১৩ মার্চ) সকালে ঠাকুরগাঁও কালিবাড়িতে তার নিজ বাসভবন  সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন ফখরুল।

তিনি বলেন, “এ সমস্ত কথাবার্তা বলে তারা (আওয়ামী লীগ) পরিস্থিতি আরও হাস্যকর অবস্থায় নিয়ে যাওয়ার চেষ্টা করছে।”

বিএনপি মহাসচিব বলেন, “দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য এই সরকারের উদাসীনতা এবং চরম ব্যর্থতাই দায়ী। সরকার জনগণের সঙ্গে তামাশা করছে। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। প্রতিটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম যেভাবে বেড়েছে তাতে মানুষ হিমশিম খাচ্ছে।”


আরও পড়ুন- তথ্যমন্ত্রী: বিএনপি সংশ্লিষ্ট ব্যবসায়ীরা পরিস্থিতির সুযোগ নিচ্ছে


সরকারের নতজানু পররাষ্ট্রনীতির সমালোচনা করে তিনি বলেন, “এই সরকার রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধে কার্যকরী ভূমিকা পালনে ব্যর্থ হয়েছে।”

নির্বাচন কমিশনের চায়ের দাওয়াতে যাবেন কি-না সাংবাদিকদের এ প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, “বিএনপি এই নির্বাচন কমিশন মানে না। চা খেতে যাওয়ার প্রশ্নই আসে না।”

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর করিম, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, দফতর সম্পাদক মামুন উর রশীদসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

About

Popular Links