Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ওবায়দুল কাদের: তারিখ না পেছালেও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসতো

"কিছু কিছু পত্রিকায় এসেছে আওয়ামী লীগের টিকিট পাওয়া মানেই বিজয়ী। এটা একটা ভ্রান্ত ধারণা।"

আপডেট : ১২ নভেম্বর ২০১৮, ০৪:০২ পিএম

নির্বাচনের তারিখ না পেছালেও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসতো বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (১২ নভেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, “নির্বাচনের তারিখ এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্তকে আওয়ামী লীগ সমর্থন করে। এই সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার শুধু নির্বাচন কমিশনের। এখানে আওয়ামী লীগের কিছু করার নেই। নির্বাচনের তারিখ না পেছালেও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসতো, এটা আমরা জানতাম। কারণ, নির্বাচনে আসা তাদের সিদ্ধান্ত। তাদের দাবির পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানাই। সব দলের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে।”

ওবায়দুল কাদের আরও বলেন, “এবার দলের মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে বোর্ড বিচার-বিশ্লেষণ করে দেবে। প্রার্থীদের যোগ্যতা নির্ধারণে কয়েকটি সার্ভে করা হয়েছে। বিদেশি সংস্থাও সার্ভে করে তথ্য আপডেট করে দিয়েছে। ১৪ নভেম্বর থেকে মনোনয়ন প্রত্যাশীদের ইন্টারভিউ শুরু হবে। সভানেত্রী শেখ হাসিনা সরাসরি প্রার্থীদের ইন্টারভিউ নেবেন।”

আওয়ামী লীগের টিকিট পাওয়া মানেই বিজয়ী—এটা ভ্রান্ত ধারণা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, "কিছু কিছু পত্রিকায় এসেছে আওয়ামী লীগের টিকিট পাওয়া মানেই বিজয়ী। এটা একটা ভ্রান্ত ধারণা। যারা এটা মনে করেন তারা বড়মাপের ভুল করছেন।”

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল প্রমুখ। 


About

Popular Links