Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

মির্জা ফখরুলকে বঙ্গোপসাগরে ঝাঁপ দিতে বললেন ওবায়দুল কাদের

শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশকে মেলানোর চেষ্টাকে বিএনপির 'ক্ষমতাহীন, মেরুদণ্ডহীন রাজনৈতিক দলের আত্মতুষ্টি ছাড়া কিছুই নয়' বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের

আপডেট : ১১ মে ২০২২, ০৩:১৯ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বঙ্গোপসাগরে ঝাঁপ দেওয়া উচিত মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১১ মে) সেতু ভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বোর্ড সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

“শ্রীলঙ্কার চেয়েও আওয়ামী লীগ সরকারের অবস্থা আরও খারাপ হবে” মির্জা ফখরুলের এমন মন্তব্যের প্রেক্ষিতে কাদের বলেন, “বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ একটি দল। এ দলের ব্যর্থ নেতা মির্জা ফখরুল। এসব ব্যর্থ নেতাদের এক্ষুণি পদত্যাগ করা উচিত। অন্যথায় মির্জা ফখরুলের বঙ্গোপসাগরে ঝাঁপ দেওয়া উচিত।”

মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে কাদের বলেন, “মির্জা ফখরুল এখনও বঙ্গোপসাগরে ঝাঁপ দিচ্ছেন না কেন?'

তিনি বলেন, “বাংলাদেশ ও শ্রীলঙ্কার অর্থনৈতিক বাস্তবতা এক নয়। শ্রীলঙ্কার বৈদেশিক মুদ্রার রিজার্ভ যেখানে ৫০ মিলিয়ন ডলার, সেখানে বাংলাদেশের ৪৪ বিলিয়ন ডলার।”

শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশকে মেলানোর চেষ্টাকে বিএনপির “ক্ষমতাহীন, মেরুদণ্ডহীন রাজনৈতিক দলের আত্মতুষ্টি ছাড়া কিছুই নয়” বলেও মন্তব্য করেন কাদের।

বিএনপির সমালোচনা করে সেতুমন্ত্রী আরও বলেন, “তারা কখনো আরব বসন্ত, কখনো পরাশ্রয়ী হয়ে ক্ষমতায় যেতে চায়। কখনো হেফাজত, কখনো কোটা আন্দোলনের ওপর ভিত্তি করে ক্ষমতা পেতে চায়।”

About

Popular Links