Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাছান মাহমুদ: খালেদা জিয়ার জীবনী নিয়ে চলচ্চিত্র বানালে হরর মুভি হবে

এর আগে গত শুক্রবার মুক্তি পায় শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকু ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। সিআরআই (সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন) এর রেদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপুর প্রযোজনায় এবং অ্যাপল বক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা পিপলু খানের পরিচালনায় দীর্ঘ পাঁচ বছরের অক্লান্ত প্রচেষ্টায় চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে।

আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ০৪:০০ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন নিয়ে চলচ্চিত্র বানালে একটা হরর মুভি হতে পারে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। 

আজ রবিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেছেন হাছান মাহমুদ।

একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকু ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’এর প্রচারণা ও তা প্রদর্শনের কারণে নির্বাচন আচরণবিধির লঙ্ঘনে রুহুল কবির রিজভীর অভিযোগের জবাবে এ মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়ার জীবন নিয়ে চলচ্চিত্র বানালে একটা হরর মুভি হতে পারে, যাকে আমরা ভৌতিক গল্প বলি। ভৌতিক ছবিতে আপনারা দেখেছেন- মানুষ না পোড়ালে নায়িকার ঘুম হয় না। খালেদা জিয়াকে নিয়ে চলচ্চিত্র বানালে এগুলো উঠে আসবে। সেজন্যই শেখ হাসিনাকে নিয়ে বানানো ছবি নিয়ে বিএনপি এবং রিজভী আহমেদের এতো গাত্রদাহ।’

 ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে চলচ্চিত্র বানানোর কিছু নেই। তাই বিএনপির গাত্রদাহ। বিএনপির গাত্রদাহের মূল কারণ হচ্ছে- তাদের নেত্রী খালেদা জিয়াকে নিয়ে এমন কোনও শিল্পকর্ম বানানোর সুযোগ নেই। খালেদা জিয়ার জীবনী লিখতে গেলে কিংবা জীবনী নিয়ে চলচ্চিত্র বানাতে গেলে তো বলতে হবে- নিজের জন্মদিন না হওয়া সত্ত্বেও, ১৫ আগস্ট তিনি কেক কাটেন। একটি মানুষের পাঁচটি জন্ম তারিখ। খালেদা জিয়াকে নিয়ে যদি কোনও চলচ্চিত্র বানাতে হয় তাহলে বলতে হবে- তার নেতৃত্বে বাংলাদেশ পর পর পাঁচ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। তিনি কালো টাকা সাদা করেছেন, তার দুই পুত্রের দুর্নীতি বিদেশে উদ্ঘাটিত হয়েছে। দুর্নীতির দায়ে তার ১০ বছর জেল হয়েছে।’

এর আগে গত শুক্রবার মুক্তি পায় শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকু ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। সিআরআই (সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন) এর রেদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপুর প্রযোজনায় এবং অ্যাপল বক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা পিপলু খানের পরিচালনায় দীর্ঘ পাঁচ বছরের অক্লান্ত প্রচেষ্টায় চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। এর সংগীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র।

About

Popular Links