Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

২৫ নভেম্বর প্রার্থীদের তালিকা ঘোষণা করবে আওয়ামী লীগ

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের প্রার্থীদের তালিকা চূড়ান্তকরণে কাজ করছেন। আমরা শরীকদের মধ্যে আসন বন্টনেও মতৈক্যে পৌঁছেছি।”

আপডেট : ২২ নভেম্বর ২০১৮, ০৯:০৯ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ আগামী ২৫ নভেম্বর তাদের পার্থীদের তালিকা ঘোষণা করবে। একই সঙ্গে দলটির জোটের শরীকদের পার্থীদের তালিকাও ঘোষণা করা হবে। আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সংসদীয় বোর্ডের সদস্য কর্নেল (অব.) ফারুক খান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “প্রার্থীদের তালিকা ইতোমধ্যেই নির্বাচন করা হয়েছে এবং ২৫ নভেম্বর এটি ঘোষণা করা হবে।”

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রীর নেতৃত্বে দলটির সংসদীয় বোর্ড ৪ হাজারেরও বেশি পদপ্রার্থীদের মধ্য থেকে যাচাই-বাছাই করে চূড়ান্ত তালিকা প্রস্তুত করেছে। 

সংসদীয় বোর্ডের সূত্র ঢাকা ট্রিবিউনকে জানায়, দলটি ইতোমধ্যেই ২৩২ জনের তালিকা চূড়ান্ত করেছে এবং বর্তমানে শরীকদের প্রার্থীদের তালিকা চূড়ান্ত করছে। 

ফারুক খান বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের প্রার্থীদের তালিকা চূড়ান্তকরণে কাজ করছেন। আমরা শরীকদের মধ্যে আসন বন্টনেও মতৈক্যে পৌঁছেছি।”

দলীয় সূত্র থেকে জানা যায়, শেখ হাসিনা জোটের শরীকদের সঙ্গে এ বিষয়ে একাধিকবার বৈঠক করেছেন।

দলটির সংসদীয় বোর্ডের আরেক সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, “জোটের শরীকরা এখনও ১০-১২টি আসনে প্রার্থীদের তালিকা চূড়ান্ত করতে পারেনি। তারা আমাদেরকে প্রার্থীদের তালিকা পাঠানোর পর যত দ্রুত সম্ভব আমরা চূড়ান্ত তালিকা ষোষণা করবো।”

এদিকে দলটির যেসব বর্তমান সংসদ সদস্য ও সিনিয়র নেতা মনোনয়ন থেকে বাদ পড়েছেন তারা এখনও তালিকায় স্থান পাওয়ার জন্য দলীয় প্রধানের কাছে তদবির চালাচ্ছেন বলে শোনা গেছে।

 


About

Popular Links