Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিএনপির মনোনয়ন পেলেন যারা

এরইমধ্যে খালেদা জিয়া, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ বেশ কয়েকজন প্রার্থী এ চিঠি পেয়েছেন।

আপডেট : ২৬ নভেম্বর ২০১৮, ০৮:৫১ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন সংসদীয় আসনে প্রার্থীদের মনোনয়নের চিঠি দেওয়া শুরু করেছে বিএনপি। আজ সোমবার বিকেল থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে এ চিঠি দেওয়া শুরু হয়। 

এরইমধ্যে খালেদা জিয়া, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ বেশ কয়েকজন প্রার্থী এ চিঠি পেয়েছেন।

মনোনয়নের চিঠি পাওয়া বিএনপির প্রার্থীদের মধ্যে রয়েছেন--

ঢাকা অঞ্চল

ঢাকা-২ আমান উল্লাহ আমান, ঢাকা-৩ গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা-৪ সালাউদ্দিন আহমেদ, ঢাকা-৫ নবীউল্লাহ নবী, ঢাকা-৬ আবুল বাশার, ঢাকা-৮ মির্জা আব্বাস, ঢাকা-৯ হাবিব উন নবী সোহেল, ঢাকা-১৩ আব্দুস সালাম।

রাজশাহী অঞ্চল

খালেদা জিয়া (বগুড়া ৬ ও ৭ আসন), জয়পুরহাট-১ ফয়সাল আলীম ফজলুর রহমান, জয়পুরহাট-২ আবু ইউসুফ খলিলুর রহমান/গোলাম মোস্তফা, রাজশাহী-১ আমিনুল হক, রাজশাহী-২ মিজানুর রহমান মিনু সাঈদ হাসান, রাজশাহী-৩ মতিউর রহমান মন্টু শফিকুল ইসলাম মিলন, রাজশাহী-৪ আবু হেনা আব্দুল গফুর, রাজশাহী-৫ নাদিম মোস্তফা নজরুল মন্ডল। চাঁপাইনবাবগঞ্জ-১ শাহজাহান মিয়া/ বেলাল বাকী ঈদ্রিসী, চাঁপাইনবাবগঞ্জ-২ আনোয়ারুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আবদুল ওয়াদুদ হারুনুর রশিদ, নওগাঁ-১ সাদেক চৌধুরী মোস্তাফিজুর রহমান, নওগাঁ-২ শামসুজ্জোহা খান/ খাজা নজিবুল্লাহ চৌধুরী, নওগাঁ-৩ রবিউল আলম বুলেট পারভেজ আরেফিন সিদ্দিকী, নওগাঁ ৪ শামসুল ইসলাম আলম প্রামাণিক/ ড. একরামুল বারী টিটু, নওগাঁ-৫ জাহিদুল ইসলাম ধলু নজমুল হক সনি, নওগাঁ-৬ আলমগীর কবির শেখ রেজাউল ইসলাম রেজু।

রংপুর অঞ্চল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও-১, দিনাজপুর-১ মঞ্জুরুল ইসলাম ও মামুনুর রশিদ, দিনাজপুর-২ সাদিক রিয়াজ ও মামুনুর রশিদ, দিনাজপুর-৩ সৈয়দ জাহাঙ্গীর ও মাজহারুল দোলন, দিনাজপুর-৪ হাফিজ ও আখতারুজ্জামান মিয়া, দিনাজপুর-৫ রেজওয়ানুল হক ও বাচ্চু, দিনাজপুর-৬ লুৎফর রহমান আজাদ ও শাহীন, রংপুর-১ মোকাররম হোসেন সুজন, রংপুর-২ ওয়াহিদুজ্জামান মামুন মোহাম্মদ আলী, রংপুর-৩ রিটা রহমান মোজাফফর আহমদ, এমদাদুল হক ভরসা রংপুর-৪, সোলাইমান আলম ও ড. মমতাজ রংপুর-৫, সাইফুল ইসলাম রংপুর-৬।

এছাড়া কুড়িগ্রাম-২ আবু বকর সিদ্দিক, কুড়িগ্রাম-৩ তাজভীরুল ইসলাম আব্দুল খালেক, কুড়িগ্রাম-৪ আজিজুর রহমান মোখলেছুর রহমান, লালমনিরহাট-৩ আসাদুল হাবিব গাইবান্ধা-১ আসনে খন্দকার জিয়াউল ইসলাম ও মোজাহারুল ইসলাম, গাইবান্ধা-২ আসনে টুটুল ও আহাদ আহমেদ, গাইবান্ধা-৩ আসনে ডা. সাদিক, গাইবান্ধা-৪ আসনে ওবায়দুল হক ও ফারুক আলম, গাইবান্ধা-৫ আসনে হাসান ও ফারুক কবীর, মঞ্জুরুল ইসলাম ও মামুনুর রশিদ দিনাজপুর-১, সাদিক রিয়াজ পিনাক দিনাজপুর-২, সৈয়দ জাহাঙ্গীর আলম ও মোফাজ্জল হোসেন দুলাল দিনাজপুর-৩, হাফিজুর রহমান ও আক্তারুজ্জামান মিয়া দিনাজপুর-৪, এজেডএম রেজওয়ানুল হক ও জাকারিয়া বাচ্চু দিনাজপুর-৫, লুৎফর রহমান মিন্টু ও শাহীনুর ইসলাম মন্ডল দিনাজপুর-৬ ধানের শীষের টিকেট পেয়েছেন।

চট্টগ্রাম অঞ্চল

খালেদা জিয়া ফেনী-১, মওদুদ আহমদ নোয়াখালী-৫, শাহদাত হোসেন সেলিম (লক্ষ্মীপুর-১, এলডিপি), আবুল খায়ের ভুইয়া লক্ষ্মীপুর-২, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী লক্ষ্মীপুর-৩, আশরাফ উদ্দিন নিজান লক্ষ্মীপুর-৪, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন নোয়াখালী-১, জয়নুল আবদীন ফারুক নোয়াখালী-২, মোহাম্মদ শাহজাহান নোয়াখালী-৩, ব্যারিস্টার মওদুদ আহমদ নোয়াখালী-৫, ফজলুল আজিম নোয়াখালী-৬।

বরিশাল অঞ্চল

বরিশাল-১ জহির উদ্দিন স্বপন আব্দুস সোবহান, বরিশাল-২ মোয়াজ্জেম হোসেন আলাল সরফুদ্দিন সান্টু, বরিশাল-৩ জয়নাল আবদীন ও সেলিমা রহমান, বরিশাল-৪ মেজবাহ উদ্দিন ফরহাদ রাজীব আহসান, বরিশাল-৫ মজিবুর রহমান সরোয়ার এবাদুর রহমান চান, বরিশাল-৬ আবুল হোসেন আব্দুর রশিদ খান। মেজর (অব.) হাফিজ উদ্দিন ভোলা-৩, পটুয়াখালী-১ আলতাফ হোসেন চৌধুরী, পটুয়াখালী-২  শহীদুল আলম তালুকদার ও সালমা আলম, পটুয়াখালী-৩ হাসান মামুন ও শাহজাহান খান, পটুয়াখালী-৪ এবিএম মোশারফ হোসেন মনিরুজ্জামান মনির, পিরোজপুর-৩ রফিকুল ইসলাম দুলাল, ঝালকাঠি-১ ব্যারিস্টার শাহজাহান ওমর/রফিকুল ইসলাম জামাল, ঝালকাঠি-২ ইলেন ভুট্টো/ জেবা আহমেদ খান, বরগুনা-১ মতিউর রহমান তালুকদার, নজরুল ইসলাম বরগুনা-২ নুরুল ইসলাম মনি, ভোলা-২ হাফিজ ইব্রাহিম রফিকুল ইসলাম মবিন, ভোলা-৪ নাজিম উদ্দিন আলম নুরুল ইসলাম নয়ন।

About

Popular Links