Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

মনোনয়ন জমার শেষ দিনে ইসি কার্যালয়গুলোতে প্রার্থীদের ভীড়

এর আগে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ মঙ্গলবার বলেন, “মনোনয়নপত্র জমা দেয়ার সময় কোনো মিছিল বা শোডাউন করা যাবে না।”

আপডেট : ২৮ নভেম্বর ২০১৮, ০৩:২৫ পিএম

নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী আজ মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন হওয়ায় সারা দেশের নির্বাচন কমিশনের (ইসি) কার্যালয়গুলোতে প্রার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে।

বুধবার (২৮ নভেম্বর) সকাল থেকে দেশের দুই বৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি ছাড়াও অন্যান্য রাজনৈতিক দলের প্রার্থীরা সংশ্লিষ্ট এলাকার নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বচনে অংশ নিতে হলে আজ বিকাল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

এছাড়াও কমিশন ঘোষিতে এই তফসিলে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ভোটের জন্য আগামী ২ ডিসেম্বর মনোনয়ন বাছাই, এবং ৯ ডিসেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ সময় রাখা হয়েছে। 

এর আগে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ মঙ্গলবার বলেন, “মনোনয়নপত্র জমা দেয়ার সময় কোনো মিছিল বা শোডাউন করা যাবে না। কেউ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।”

এদিকে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনেও দুই বৃহৎ জোট মহাজোট ও জাতীয় ঐক্যফ্রন্ট কেউই সারাদেশের ৩০০ আসনে চূড়ান্তভাবে প্রার্থীদের তালিকা ঠিক করতে পারেননি।

রাজনীতি সংশ্লিষ্টরা বলছেন, কৌশলগত কারণে উভয় জোটই সবগুলো আসনে চুড়ান্তভাবে প্রার্থীর নাম বা তালিকা প্রকাশ করছেন না। তবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনের মধ্যে এ প্রক্রিয়া চূড়ান্ত হবে বলে আশা তাদের।


About

Popular Links