Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফখরুল: নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না

সম্প্রতি ব্যারিস্টার সুমনের এক মন্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, এসব কথা বলে আমাকে উসকে দেওয়া যাবে না

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৪ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে ভোট হলে বিএনপি বিপুল ভোটে জয়লাভ করবে। এবার আমরা অপরিবর্তনীয় সিদ্ধান্ত নিয়েছি যে এই সরকারের অধীনে আমরা কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না। একটি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাওয়ার কোনো প্রশ্নই আসে না।”

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে নিজ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

মুক্ত সাংবাদিকতা প্রসঙ্গে তিনি বলেন, “মুক্ত সাংবাদিকতা এই সরকার অনেক আগেই ধ্বংস করে দিয়েছে। তারা বিভিন্ন আইন দিয়ে সাংবাদিকদের সত্য কথা বলা এবং লেখায় বিধি-নিষেধ তৈরি করেছে। সাংবাদিক হত্যা, নির্যাতন এসব এখন অহরহ হচ্ছে, যে কারণে কেউ সাহস করে আর সত্য লিখছে না।”

দেশের বর্তমান পরিস্থিতি পাকিস্তান আমল থেকেও খারাপ উল্লেখ করে ফখরুল বলেন, “আমরা পাকিস্তান আমলে আর্থিক ও জীবনযাত্রার দিক থেকে এর চেয়ে ভালো ছিলাম। তারপরেও পাকিস্তান সরকার যেহেতু আমাদের অধিকার ও সম্পদ হরণ করতো, এদেশে শোষণ লুটপাট করতো সে কারণে আমরা যুদ্ধ করেছি। কিন্তু এখন তার থেকেও খারাপ অবস্থায় আমরা আছি। পাকিস্তান আমলে ২২টি পরিবার ছিল কোটিপতি, এখন দেশে ১ লাখ ৯২ হাজার কোটিপতি আছে। এখানে গরিব মানুষের অবস্থা আরও খারাপ হচ্ছে। ৪২% দারিদ্র্যসীমার নিচে যে দেশ সে দেশকে মধ্যম আয়ের দেশ কীভাবে বলা যায়।”

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ,আনসারুল ইসলামসহ জেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

“বিমান প্রতিমন্ত্রী থাকাকালীন মির্জা ফখরুলের ঠাকুরগাঁও বিমানবন্দর চালু করতে না পারাটা ছিল লজ্জার”- সম্প্রতি ব্যারিস্টার সুমনের এমন মন্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, “এসব কথা বলে আমাকে উসকে দেওয়া যাবে না। যখন আমি বিমান প্রতিমন্ত্রী ছিলাম তখন এ অঞ্চলের কেন্দ্রস্থল সৈয়দপুরেই চলত সপ্তাহে ৪ থেকে ৫টি ফ্লাইট। ঠাকুরগাঁও এ ফ্লাইট চালুর কোনো অবস্থাই ছিল না।”

নিজেকে “সম্পূর্ণ দেশপ্রেমিক মানুষ” হিসেবে উল্লেখ করে ফখরুল বলেন, “উপযুক্ত নয়, এমন কিছু নিয়ে দেশের ক্ষতি করার পক্ষে আমি নই।”


About

Popular Links