Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: আওয়ামী লীগ দণ্ডিত ব্যক্তিদের নির্বাচন করাকে সমর্থন করে না

'প্রধানমন্ত্রী হওয়ার মতো তাদের কোনো নেতা নেই'

আপডেট : ০২ ডিসেম্বর ২০১৮, ০৮:২৬ পিএম

আদালতে দণ্ডিত ব্যক্তিদের নির্বাচন না করাই ভালো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রবিবার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কথা বলেন।

তিনি বলেন, "নৈতিকতার প্রশ্নে আওয়ামী লীগ দণ্ডিত ব্যক্তিদের নির্বাচন করাকে সমর্থন করে না।"

উল্লেখ্য, এর আগে ২ ডিসেম্বর সকালে দণ্ডিত ব্যক্তির সাজা স্থগিত করে তাকে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দিয়ে হাইকোর্টের দেয়া একটি আদেশ স্থগিত করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

ওবায়দুল কাদের বলেন, "জয়ী হলে কে প্রধানমন্ত্রী হবেন, নির্বাচনের আগে তা ঘোষণা না করতে পারা ঐক্যফ্রন্টের প্রাথমিক পরাজয়। বিএনপি তাদের প্রধানমন্ত্রী কে হবেন তা প্রদর্শন করতে পারেনি। এটা তাদের ব্যর্থতা। অন্যদিকে যতই দিন যাচ্ছে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত হচ্ছে।"

তিনি বলেন, "ঐক্যফ্রন্টের নেতা থাকলেও মাথা নেই। প্রধানমন্ত্রী হওয়ার মতো তাদের কোনো নেতা নেই। নির্বাচনের ২৫ দিন আগে বিএনপির আন্দোলনের ঘোষণা দুঃস্বপ্নের নামান্তর। জনগণ এখন নির্বাচনী মুডে, আন্দোলনের মুডে নেই। পরিস্থিতি অস্থিতিশীল করতে বিএনপি নানাভাবে উসকানি দেয়ার চেষ্টা করছে।"

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, "দলীয় মনোনয়ন নিয়ে অন্যবারের তুলনায় এবার নেতিবাচক প্রতিক্রিয়া অনেক কম। তবে যারা বিদ্রোহী হবে তাদের আজীবনের জন্য বহিষ্কার করা হবে।"

About

Popular Links