Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

মুন্সিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ: ১,৩৬৫ জনের বিরুদ্ধে মামলা

দুই মামলায় এখন পর্যন্ত ২৪ জনকে গ্রেপ্তারের পর মুন্সিগঞ্জ আদালতে পাঠানো হয়েছে

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২২, ১১:১৪ পিএম

মুন্সিগঞ্জ সদরের মুক্তারপুরে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাইনউদ্দিন ও শ্রমিক লীগ নেতা আব্দুল মালেক বাদী হয়ে মামলা দুটি করেন।

পুলিশ ও শ্রমিক লীগ নেতার করা মামলায় ৩৬৫ জনের নাম উল্লেখসহ বিএনপির এক হাজার ৩৬৫ জন নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। মামলার প্রধান আসামি মুন্সিগঞ্জ সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মহিউদ্দিন।

দুই মামলায় এখন পর্যন্ত ২৪ জনকে গ্রেপ্তারের পর মুন্সিগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে ২১ সেপ্টেম্বর বিকেল ৪টায় মুন্সিগঞ্জের মুক্তারপুরে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ৫০ জন আহত হন। আহতদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিনহাজ উল ইসলামসহ ৩০ জন পুলিশ সদস্য ছিলেন।

তখন জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন জানিয়েছিলেন, পুলিশ তাদের মিছিল করতে মানা করলে অতর্কিত হামলা চালায়। এই ঘটনায় ৩০ পুলিশ সদস্য আহত হয়েছেন। কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আহত ব্যক্তিদের মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে।

About

Popular Links