Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

মির্জা আব্বাস: জনগণ দুর্ভিক্ষ মোকাবিলার আগেই সরকারের পতন ঘটাবে

মির্জা আব্বাস বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ২০২৩ সালে দুর্ভিক্ষ হবে। আমরা কিন্তু বলিনি। এই দেশের জনগণ দুর্ভিক্ষ মোকাবিলার আগেই হাসিনা সরকারের পতন ঘটাবে’

আপডেট : ০১ নভেম্বর ২০২২, ০৫:২৯ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, “আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকতে চুরি থাকবে, ডাকাতি থাকবে, দুর্ভিক্ষ থাকবে না এটা তো হয় না। দুর্ভিক্ষ থাকতেই হবে।”

মঙ্গলবার (১ নভেম্বর) সকাল ১১টায় টাঙ্গাইল শহরের কাগমারা ঈদগাহ মাঠে জেলা বিএনপির কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ২০২৩ সালে দুর্ভিক্ষ হবে। আমরা কিন্তু বলিনি। এই দেশের জনগণ দুর্ভিক্ষ মোকাবিলার আগেই হাসিনা সরকারের পতন ঘটাবে। এই সরকার একটি ডাকাত সরকার। এই সরকার দুর্ভিক্ষের সরকার। বর্তমান সরকার হাসিনাকে হটানোর জন্য আন্দোলনের বিকল্প নেই।”

আরও পড়ুন- রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলা: আদালতের কাঠগড়ায় সাক্ষীকে হুমকির অভিযোগ

তিনি আরও বলেন, “এই সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। জনগণের মূল্যায়ন আজকে নেই। ভোট তো আজকে দেশে নাই। ১৫ বছর আগে যারা ভোটার হয়েছেন, তারা বলছেন নিজের ভোট তো দিতে পারলাম না। আপনারা দেখেছেন কিছুদিন আগে গাইবান্ধা উপ-নির্বাচন হয়েছে। সেই নির্বাচনে আজকের তথা কথিত সিইসি নিশি রাতের ভোটের ভোট চোর, ভোট চোরের সরকারের প্রতিনিধি। আমরা বিশ্বাস করি আগামীতে এই ধরনের নির্বাচন আর হবে না। ইনশাল্লাহ আমরাও হতে দেবো না। আমরা নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে আমরা নির্বাচনে যাবো।”

বিএনপির এই নেতা বলেন, “এছাড়া আমাদের আর কোনো বিকল্প নেই। এই দলকে বার বার বিভক্ত করার চেষ্টা করা হয়েছে। আমরা কর্মীরা ঐক্যবদ্ধ থাকবো। দেশনেত্রী খালেদা ও তারেক রহমানের নেতৃত্বে এই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো।”

সম্মেলনে বিএনপি'র ভাইস চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলার আহবায়ক আহমেদ আযমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক বেনজির হোসেন টিটু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ। সম্মেলনে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

About

Popular Links