Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

দৈনিক মজুরিতে ২০ কেজি চাল কিনতে পারেন শ্রমিক, বললেন তথ্যমন্ত্রী

নিজ দলের বিষয়ে হাছান মাহমুদ বলেন, ‘বিশ্বের কোনো সরকারই শতভাগ নির্ভুল কাজ করতে পারে না। তাই আওয়ামী লীগেরও কিছু ভুল-ত্রুটি রয়েছে। আগামীতে ক্ষমতায় গেলে সেই ভুলগুলো শুধরে দেশকে আরও এগিয়ে নিতে কাজ করবে সরকার’


আপডেট : ১৫ নভেম্বর ২০২২, ০৯:২৩ পিএম

এখন একজন শ্রমিক একদিনের পারিশ্রমিক দিয়ে ১২ থেকে ২০ কেজি চাল কিনতে পারেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, “প্রতিটি গ্রামে বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা ছাড়াও অবকাঠামো সবকিছুর পরিবর্তন হয়েছে। মানুষের আয় বেড়েছে। এভাবে বিভিন্ন সেক্টরে উন্নতির কারণে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়েছে।”

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে নাটোর জেলা গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস সম্মেলনের উদ্বোধন করেন।

আরও পড়ুন- বিশ্বকাপের জন্য কাজ করা অনেক শ্রমিককে বেতন দেয়নি কাতার

ড. হাছান বলেন, “আজকে যে উন্নয়ন, অগ্রগতি, ডিজিটাল বাংলাদেশ, বিএনপি এখান থেকে বাংলাদেশকে কয়েক দশক পেছনে নিয়ে যেতে চায়। যে পাকিস্তান বাংলাদেশের দিকে তাকিয়ে আজ দীর্ঘশ্বাস ফেলে, তারা দেশটাকে সেই পাকিস্তান বানাতে চায়। যারা বাংলাদেশে বিশ্বাস করে না, পাকিস্তানই ভাল ছিল বলে, তাদের হাতে আমরা দেশ তুলে দিতে পারি না। যারা বাংলা ভাইয়ের জন্ম দিয়েছিল, যারা নাটোরে মমতাজ ভাইকে হত্যা করেছিল, আবার সেই জনপদে আমরা ফেরত যেতে পারি না।”

তিনি আরও বলেন, “২০০৮ সালে আওয়ামী লীগের স্লোগান ছিল ‘ডিজিটাল বাংলাদেশ', যা আজ বাস্তবায়ন হয়েছে। এখন দেশের প্রত্যেকের হাতে মোবাইল ফোন ও ইন্টারনেট। ফলে আগে যেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুধুমাত্র ঢাকার শিক্ষার্থীরা ভর্তি হতে পারতেন, এখন বেশি ভর্তি হন ঢাকার বাইরের শিক্ষার্থীরা। তারা অনলাইনে ফরম পূরণ ও পরীক্ষায় অংশ নিয়ে ভর্তি হচ্ছেন। এছাড়া দেশের বিভিন্ন সেবা এখন ডিজিটালাইজড হয়েছে, যার ফলে কমেছে মানুষের ভোগান্তি। এরপর ২০১৮ সালে আওয়ামী লীগের স্লোগান ছিল ‘গ্রাম হবে শহর', যা এখন বাস্তবায়িত হয়েছে।”

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, “আওয়ামী লীগের এমন উন্নয়নের বিপরীতে তারেক জিয়ার কথা মতো বিএনপির স্লোগান হয়েছে, ‘টেক ব্যাক বাংলাদেশ'। অর্থাৎ তারা দেশকে পেছনে নিতে চায়। তারা তারেক জিয়ার নেতৃত্বে জাতীয় সরকারের ঘোষণা দিয়েছে, বিএনপি ক্ষমতায় গেলে তারেক জিয়ার নেতৃত্বে আবারও হাওয়া ভবনের দুর্নীতিসহ দেশকে পেছনের দিকে নিয়ে যাবে। আবারও হবে বাংলাভাই, একসঙ্গে বোমা ফাটবে ৫ হাজার জায়গায়।”

আরও পড়ুন- বিশ্বকাপকে সামনে রেখে অভিবাসী শ্রমিক উচ্ছেদ করছে কাতার

নিজ দলের বিষয়ে হাছান মাহমুদ বলেন, “বিশ্বের কোনো সরকারই শতভাগ নির্ভুল কাজ করতে পারে না। তাই আওয়ামী লীগেরও কিছু ভুল-ত্রুটি রয়েছে। আগামীতে ক্ষমতায় গেলে সেই ভুলগুলো শুধরে দেশকে আরও এগিয়ে নিতে কাজ করবে সরকার। এ কারণে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে নেতাকর্মীসহ সবাইকে সহযোগিতা করতে হবে।”

উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আব্দুল কুদ্দুস। সম্মানিত অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। অন্যদের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ‍জুনাইদ আহমেদ পলক, এমপি শহীদুল ইসলাম বকুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমজান আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

About

Popular Links