Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফখরুল: সরকার যদি উপযুক্ত-বিকল্প ভেন্যু নিয়ে আসে, বিএনপি বিবেচনা করবে

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘যদি আমরা বিকল্প কোনো উপযুক্ত স্থান পাই, তাহলে আমরা তা বিবেচনা করব’

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৩৫ পিএম

রাজধানীর নয়াপল্টনে সমাবেশের বিষয়ে স্পষ্টতই নিজেদের অবস্থান নরম করে বিএনপি বলেছে, সরকার ১০ ডিসেম্বর দলের সমাবেশের জন্য উপযুক্ত ও বিকল্প কোনো স্থান নিয়ে আসলে তারা বিবেচনা করবে।

রবিবার (৪ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হুঁশিয়ারি দিয়ে বলেন, “সমাবেশকে কেন্দ্র করে কোনো অরাজকতা ও সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হলে তার জন্য সরকার দায়ী থাকবে।”

মির্জা ফখরুল বলেন, “আমাদের ঢাকার সমাবেশ হবে সবচেয়ে সফল ও শান্তিপূর্ণ। তাই আমরা সরকারের প্রতি আহ্বান জানাই, আমাদের কর্মসূচিকে অন্য দিকে মোড় নিয়ে কোনো অস্থিতিশীলতা সৃষ্টি না করার জন্য।”

আরও পড়ুন- বাড়লো এলপিজি-অটোগ্যাসের দাম

এ সময় তিনি বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার বন্ধ এবং সুবিধাজনক ও গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির জন্য গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

এক প্রশ্নের জবাবে ফখরুল জানান, শনিবার তাদের দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানের পরিবর্তে জনসভা করার বিকল্প প্রস্তাব নিয়ে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, “যদি আমরা বিকল্প কোনো উপযুক্ত স্থান পাই, তাহলে আমরা তা বিবেচনা করব। তবে সেটা সোহরাওয়াদী উদ্যান বা তুরাগ তীরে হওয়া উচিত নয়।”

About

Popular Links