Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

পল্টনে বাড়ছে বিএনপি নেতাকর্মী, পুলিশের ধাওয়া

পুলিশ জানিয়েছে, নয়া পল্টনের বিএনপি কার্যালয়ে প্রচুর ককটেল পাওয়া গেছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সেখানে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না 

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:৫৫ পিএম

ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের বিভাগীয় গণসমাবেশকে ঘিরে বুধবার দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে দলটির নেতাকর্মীরা।

তবে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল থেকেই পল্টন মোড়ে পুলিশের ব্যারিকেডের সামনে জড়ো হওয়ার চেষ্টা করছেন বিএনপির নেতাকর্মীরা।

বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন- ফখরুল: ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনেই

সরেজমিনে দেখা গেছে, নাইটিংগেল মোড়ে পুলিশ ব্যারিকেডের সামনে বিএনপির নেতাকর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করছেন। পুলিশ তাদের বারবার সরিয়ে দেওয়ার চেষ্টা করছে। তবে দিন বাড়ার সঙ্গে সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংখ্যাও বাড়ছে।



বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিক্ষোভ করতে দেখা যায় বিএনপির কয়েকজন কর্মীকে। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা দেশের বিভিন্ন জেলা থেকে রাজধানীতে এসেছেন। তাদের কেউ কাউকে চেনেন না। পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলেও অল্প অল্প করে তারা আবারও জড়ো হওয়ার চেষ্টা করছেন।

আরও পড়ুন-  আর্জেন্টিনার জার্সি পরা সেই ব্যক্তি পল্টন থানাধীন আনসার সদস্য

সর্বশেষ বিকেল ৩টা ৫০ মিনিটে তারা আবার জড়ো হয়ে স্লোগান দিতে শুরু করে। পরে পুলিশ তাদের আবারও ধাওয়া দেয়।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার বাংলা ট্রিবিউনকে বলেন, “নয়া পল্টনের বিএনপি কার্যালয় বর্তমানে একটি মারাত্মক ঘটনাস্থল। এখানে প্রচুর ককটেল পাওয়া গেছে। সুতরাং তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়া যান চলাচল বন্ধ থাকবে।”

আরও পড়ুন-  শেখ হাসিনা: মারতে এলে সেই হাত ভেঙে দিতে হবে

তিনি আরও বলেন, “বিএনপির কার্যালয়ে আরও ককটেল থাকতে পারে। এছাড়া নাশকতা চালানোর মতো আরও উপাদান থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। আমাদের কাছে বেশ কিছু গোয়েন্দা তথ্য আছে, তার ভিত্তিতে আমরা কাজ করে যাচ্ছি। এখানে কোনো রাজনৈতিক কর্মকাণ্ড করতে দেওয়া হবে না। এই এলাকায় শুধু ইমার্জেন্সি লোকজনকে প্রবেশ করতে দেওয়া হবে।”

About

Popular Links