Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

নয়াপল্টনে সংঘর্ষ: ফখরুল-আব্বাস গ্রেপ্তার

পুলিশের ওপর হামলা ও হাতবোমা নিক্ষেপে উসকানি দেওয়ার অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি প্রধান হারুন অর রশীদ

আপডেট : ১০ ডিসেম্বর ২০২২, ০১:৩৮ পিএম

নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও হাতবোমা নিক্ষেপে উসকানি দেওয়ার অভিযোগে করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুর ২টা ১৫ মিনিটে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হলেন হারুন অর রশীদ।

তিনি বলেন, “পল্টন থানার মামালায় তাদের দুজনকে গ্রেপ্তার দেখিয়ে আমরা আদালতে তুলব।”

আরও পড়ুন- বিএনপি কার্যালয়ের সামনে সিসিটিভি ক্যামেরা বসাচ্ছে পুলিশ

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিবি প্রধান বলেন, “দুইজনের বিরুদ্ধে অভিযোগটা হচ্ছে, তারা পুলিশের ওপর বর্বোরিচত হামলায়, ককটেল নিক্ষেপে উসকানি দিয়েছেন এবং এর পরিকল্পনা করেছেন। তাদের জিজ্ঞাসাবাদ করে আমরা এটা পেয়েছি।”

এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আটকের পরে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক আহ্বান বসেছে। শুক্রবার বেলা ১১টায় ভার্চ্যুয়ালি এই বৈঠকে বসার কথা সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

তারা বলেছেন, “উদ্ভূত পরিস্থিতিতে ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশসহ পরবর্তী করণীয় নিয়ে স্থায়ী কমিটির জরুরি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে।”

About

Popular Links