Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্পিকার: বিএনপির পাঁচজনের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে

পাঁচজন সশরীরে ছিলেন তাদেরটা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী

আপডেট : ১১ ডিসেম্বর ২০২২, ০২:০০ পিএম

বিএনপির পাঁচ সংসদ সদস্যের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, “তারা (বিএনপির এমপি) স্ব স্ব স্বাক্ষরযুক্ত আমার কাছে সাত জনের আবেদন জমা দিয়েছেন। পাঁচজন সশরীরে ছিলেন তাদেরটা গ্রহণ করা হয়েছে।”

রবিবার (১১ ডিসেম্বর) সকাল ১১টা ২০ মিনিটে সংসদ ভবনে স্পিকারের দপ্তরে যান বিএনপির সংসদ সদস্যরা।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী গণমাধ্যমকর্মীদের বলেন, “সংবিধানের ৬৭(২) অনুযায়ী ওই আসনগুলো শূন্য হয়ে গেছে। বাকী দুইজনের আবেদন যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেওয়া হবে।”

আরও পড়ুন- স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিলেন বিএনপির এমপিরা

পদত্যাগকারী সংসদ সদস্যরা হলেন- মো. জাহিদুর রহমান, ঠাকুরগাঁও-৩;  মো. মোশারফ হোসেন, বগুড়া-৪; গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৬; মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-২; মো. হারুনুর রশীদ, চাঁপাইনবাবগঞ্জ-৩; আবদুস সাত্তার ভূঁইয়া, ব্রাহ্মণবাড়িয়া-৩; এবং রুমিন ফারহানা, মহিলা সংরক্ষিত আসন। এর মধ্যে আব্দুস সাত্তার অসুস্থ থাকায় এবং হারুনুর রশিদ বিদেশে থাকায় অনুপস্থিত ছিলেন।

স্পিকার আরও বলেন, “ই-মেইলের মাধ্যমে দেওয়ায় হারুনর রশীদের আবেদন গ্রহণ করা হবে না। তাকে পরে এসে জমা দিতে হবে। তবে আব্দুস সাত্তার অসুস্থ থাকায় সংসদ সচিবালয় তার স্বাক্ষর মিলিয়ে দেখবে ও কথা বলবে। সব ঠিক থাকলে তার আবেদন গৃহীত হবে।”

আসন শূন্য হলে ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন হবে জানিয়ে স্পিকার বলেন, “আসন শূন্যের এখন গেজেট হবে। পরে অধিবেশন যখন বসবে সেখানেও জানানো হবে।”

About

Popular Links