Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিভ্রান্তিমূলক কোন তথ্য বা সংবাদ না ছড়ানোর আহবান এইচ. টি. ইমামের

সুষ্ঠু নির্বাচনের জন্য সকল দল ও গণমাধ্যমের পূর্ণ সহযোগিতা চেয়েছেন তিনি

আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ০১:০০ পিএম

বিভ্রন্তিমূলক কোন তথ্য বা সংবাদ ছড়িয়ে কোন ব্যক্তি বা গোষ্ঠী যাতে নির্বাচনের পরিবেশকে কলুষিত করতে না পারে সেদিকে সাংবাদিকদের সতর্ক দৃষ্টি রাখার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দলীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ. টি. ইমাম।

সোমবার রাজধানীর একটি হোটেলে নির্বাচন কমিশন বিটের সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, “নির্বাচনের দিন কিংবা তার আগে ও পরে আপনাদের ওপর বিশাল দায়িত্ব থাকবে। আপনারা যাতে সে দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে পারেন সেদিকে আমাদের লক্ষ্য থাকবে।”

নির্বাচন পর‌্যবেক্ষণের নামে দেশী বা বিদেশী ব্যক্তি বা সংস্থা যেন নির্বাচনে কোনরূপ প্রভাব বিস্তার করতে না পারে সেদিকেও নজর রাখার আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, “আপনারা লক্ষ্য রাখবেন তারা যেন নির্বাচনে কোনরূপ প্রভাব বিস্তার করতে না পারে, দুঃখজনক হলেও সত্য এই ধরণের অপতৎপরতা আমরা অতীতে লক্ষ্য করেছি।”

এসময় সুষ্ঠু নির্বাচনের জন্য সকল দল ও গণমাধ্যমের পূর্ণ সহযোগিতা চেয়েছেন তিনি।

তরুণ ভোটারদের আকৃষ্ট করতে আওয়ামী লীগের ইশতেহারে বিশেষ অগ্রাধিকার থাকবে বলেও জানান তিনি।

মতবিনিম সভায় আওয়ামী নেতা এবিএম রিয়াজুল কবির কাওসার এবং বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) সভাপতি চ্যানেল আইয়ের বিশেষ সংবাদদাতা সোমা ইসলাম ও সাধারণ সম্পাদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক মইনুল হক চৌধুরীসহ বিভিন্ন সংবাদপত্র, অনলাইন, টেলিভিশন ও রেডিওর সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

About

Popular Links