Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাছান মাহমুদ: জামায়াতের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক স্থাপনের প্রশ্ন অবান্তর

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ হচ্ছে এদেশের অসাম্প্রদায়িক চেতনার দল

আপডেট : ১৩ জানুয়ারি ২০২৩, ০৩:০১ পিএম

যুদ্ধাপরাধে অভিযুক্ত জামায়াতে ইসলামীর সঙ্গে ক্ষমতাসীন দলের সম্পর্ক স্থাপনের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, “এই মুহূর্তে জামায়াতের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক স্থাপনের প্রশ্ন অবান্তর।”

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে রাজশাহী সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী এই কথা জানান।

আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে বিভাগীয় প্রতিনিধি সভায় অংশ নিতে শুক্রবার সকালে রাজশাহীতে যান আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ড. হাছান মাহমুদ বলেন, “বাংলাদেশ আওয়ামী লীগ হচ্ছে এদেশের অসাম্প্রদায়িক চেতনার দল, মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের দল। আমাদের কৃষ্টি ও সংস্কৃতি ঐতিহ্যের প্রতীক। আমরা দেশকে নির্মাণের লক্ষ্যে এবং অসাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠিত করতে কাজ করে যাচ্ছি।”

তিনি আরও বলেন, “বিএনপি ১৪ বছর ধরে নানা রকম আন্দোলনের ঘোষণা দিয়েছে। কখনও বলেছে শীতের পরে, ঈদের পরে, পরীক্ষার পরে। কিন্তু আন্দোলনের ঘোষণা দিয়েই শেষ।”

বিদ্যুতের দাম বৃদ্ধি প্রসঙ্গে মন্ত্রী বলেন, “বিশ্বব্যাপী জ্বালানি তেলের দাম বাড়ার কারণে বিদ্যুতের দাম বেড়েছে। দেশের বিদ্যুৎখাত জ্বালানি নির্ভর হওয়ায় দাম বাড়াতে হয়েছে। পৃথিবীর সব দেশের বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে।”

About

Popular Links