Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিএনপি: ঈদের আগে মার্কেটে অগ্নিকাণ্ড রহস্যজনক

দেশের বিভিন্ন মার্কেটে বারবার অগ্নিকাণ্ডের ঘটনা ও বহু ব্যবসায়ী ধ্বংসের ঘটনায় আওয়ামী সরকার সামান্যতমও মাথা ঘামায় না বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব

আপডেট : ১৫ এপ্রিল ২০২৩, ০৭:২২ পিএম

ঈদ-উল-ফিতরকে সামনে রেখে রাজধানীর নিউ সুপার মার্কেটসহ বিভিন্ন মার্কেটে বারবার অগ্নিকাণ্ডের ঘটনাকে “রহস্যজনক” বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, “রাজধানীসহ দেশের বড় বড় মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা খুবই রহস্যজনক। বিষয়টি নিয়ে ইতোমধ্যেই জনগণ ও ব্যবসায়ীদের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।”

শনিবার (১৫ এপ্রিল) এক বিবৃতিতে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, “বর্তমান সরকারের উদাসীনতা, নিষ্ক্রিয়তা ও জবাবদিহিতার অভাবে বারবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এ ধরনের মর্মান্তিক ঘটনার পুনরাবৃত্তি কোনোভাবেই কাম্য নয়।”

নিউ সুপার মার্কেটসহ সব অগ্নিকাণ্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করেন বিএনপি নেতা। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান বিএনপি মহাসচিব।

পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে বাংলাবাজার মার্কেট ও নবাবপুর মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর ফখরুল বলেন, “আজ আবারও নিউ সুপার মার্কেটে আগুন লেগেছে। এটা প্রমাণ করে যে, অবৈধ আওয়ামী সরকারের অগ্নি প্রতিরোধে কোনো আগ্রহ নেই, কারণ তারা শুধু রাষ্ট্রক্ষমতা রক্ষায় ব্যস্ত।”

তিনি অভিযোগ করেন, দেশের বিভিন্ন মার্কেটে বারবার অগ্নিকাণ্ডের ঘটনা ও বহু ব্যবসায়ী ধ্বংসের ঘটনায় আওয়ামী সরকার সামান্যতমও মাথা ঘামায় না। এসব অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হলেও প্রতিবেদনগুলো জনগণের সামনে তুলে ধরা হয় না বলে দুঃখ প্রকাশ করেন ফখরুল।

তিনি বলেন, “এই সরকারের কাছে জনগণের জীবনের কোনো মূল্য নেই। একের পর এক এ ধরনের ঘটনা ঘটলেও সরকার তা রোধ করতে পারছে না।”

উল্লেখ্য, শনিবার ভোর ৫টা ৪০ মিনিটের দিকে ঢাকার নিউ মার্কেটের পাশে নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ড ঘটে এবং ফায়ার সার্ভিস সকাল ৯টা ১০ মিনিটের দিকে তা নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করার সময় ঘন ধোঁয়ায় ৩০ জন অসুস্থ হয়ে পড়েছেন।

About

Popular Links