Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজশাহীতে বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ-র‌্যাব

সকাল থেকেই নগরীর মালোপাড়া এলাকা ঘিরে ফেলে পুলিশ সদস্যরা। পাশাপাশি মহানগর পুলিশের ক্রাইসিস রেসপন্স টিমকেও মাঠে নামানো হয়

আপডেট : ২৩ মে ২০২৩, ০৪:২৪ পিএম

রাজশাহীতে বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ ও র‌্যাব সদস্যরা। নগরীর মালোপাড়ায় অবস্থিত বিএনপির ওই কার্যালয়ের দিক দিয়ে কোনো ধরনের যানবাহন চলাচল করতেও দেওয়া হচ্ছে না। এমনকি কোনো জমায়েত করতেও দেওয়া হচ্ছে না।

সিটি নির্বাচন উপলক্ষে পূর্বানুমতি ছাড়া একসঙ্গে পাঁচজনের বেশি মানুষ জমায়েত হতে পারবে না- এমন বিধিনিষেধের কারণে মহানগর পুলিশের পক্ষ থেকে মঙ্গলবার (২৩ মে) বিএনপির পদযাত্রা কর্মসূচি ঠেকাতে এ পদক্ষেপ নেওয়া হয়।

এদিকে মহানগর পুলিশের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের সিডিউল ঘোষিত হওয়ার পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগরীতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা জরুরি। এই পরিস্থিতিতে অনুনমোদিত যেকোনো ধরনের পদযাত্রায় রাজশাহী মহানগরীতে আইন-শৃঙ্খলার অবনতির আশঙ্কা থাকে। তাই আইন-শৃঙ্খলা রক্ষার্থে মঙ্গলবার আরএমপির পুলিশ কমিশনার রাজশাহী মহানগরীতে সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করেছেন। 

সকাল থেকেই নগরীর মালোপাড়া এলাকা ঘিরে ফেলে পুলিশ সদস্যরা। পাশাপাশি মহানগর পুলিশের ক্রাইসিস রেসপন্স টিমকেও মাঠে নামানো হয়। তারা মহানগর বিএনপির কার্যালয়ের ফটকে অবস্থান নিয়ে কাউকে সেখানে প্রবেশ করতে দেয়নি। এমনকি পরিস্থিতি সামাল দিতে আশেপাশের দোকানপাটও বন্ধ করে দেওয়া হয়। এতে বিএনপি ঘোষিত পদযাত্রা কর্মসূচি পণ্ড হয়ে যায়।

বিষয়টি স্বীকার করে রাজশাহী মহানগর বিএনপির সাবেক দফতর সম্পাদক ডিকেন ঢাকা ট্রিবিউনকে বলেন, “পার্টি অফিস ঘিরে রেখেছে পুলিশ। কাউকে যেতে দেওয়া হচ্ছে না। আশপাশের দোকানপাটও বন্ধ করে দেওয়া হয়েছে। এই অবস্থায় এখন পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালনের কোনো সুযোগ নেই।”

মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী বলেন, “সিটি নির্বাচনের বিধিনিষেধের কারণে সব ধরনের গণজমায়েত নিষিদ্ধ আছে। তাই বিএনপির পদযাত্রা কর্মসূচি নগরীতে করতে দেওয়া হবে না।”

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম ঢাকা ট্রিবিউনকে বলেন, “পদযাত্রা কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়নি। তবে বেআইনিভাবে পদযাত্রা কর্মসূচি পালন করলে শৃঙ্খলায় ব্যাঘাত ঘটে। এ জন্য বিএনপি কার্যালয়সহ নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”

About

Popular Links