Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বৃহস্পতিবার সারাদেশে বিদ্যুৎ অফিসের সামনে বিএনপির কর্মসূচি

সারাদেশে জেলা শহরের বিদ্যুৎ অফিসগুলোর সামনে অবস্থান ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি

আপডেট : ০৬ জুন ২০২৩, ০৪:১৩ পিএম

“অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতি”র প্রতিবাদে আগামী বৃহস্পতিবার (৮ জুন) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত সারাদেশে জেলা শহরের বিদ্যুৎ অফিসগুলোর সামনে অবস্থান ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। 

মঙ্গলবার (৬ জুন) দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। সোমবার রাতে অনুষ্ঠিত দলের জাতীয় স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানান রিজভী।

তিনি বলেন, “সারাদেশে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে মানুষের এখন ত্রাহি অবস্থা। গ্রামে-গঞ্জে ২৪ ঘণ্টায় এখন দুয়েক ঘণ্টা বিদ্যুৎ থাকে। মফস্বল শহরগুলোতে রাতে ২ ঘণ্টার বেশি বিদ্যুৎ থাকে না। দিনের বেলাতেও পাঁচ-ছয় ঘণ্টা লোডশেডিং থাকে। রাজধানীতে ভয়াবহ খরতাপের ধুমায়িত বহ্নিতে মানুষ মনে হয় গ্যাস চেম্বারের মধ্যে বসবাস করছে।”

রিজভী আরও বলেন, “এখানেও দিনে-রাতে তিন-চার ঘণ্টার বেশি বিদ্যুৎ থাকে না। গণতন্ত্রকে কাফন পরিয়ে তথাকথিত উন্নয়নের ইন্দ্রজাল সৃষ্টির অপপ্রয়াস এখন দেশবাসী দেখছে। শুধু নিজেদের ঘনিষ্ঠজনকে বিপুল-অর্থবিত্তের মালিক করার জন্যই রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ প্রকল্প স্থাপনের সুযোগ দেওয়া হয়েছে।”

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, “এক্ষেত্রে ভর্তুকির নামে জনগণের হাজার হাজার কোটি টাকা পকেট থেকে কেটে নেওয়া হয়েছে, কিন্তু এটি যে ছিল এক ধরনের জালিয়াতি, সেটিই এখন বিকট লোডশেডিংয়ের আত্মপ্রকাশ-তার সুষ্পষ্ট প্রমাণ জনগণ দেখতে পাচ্ছে।”

About

Popular Links