Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: বিএনপিসহ অনেকেই শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে

ওবায়দুল কাদের বলেন, ‘হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বাংলার মাটি থেকে চিরতরে বন্ধ করে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে’

আপডেট : ২৮ এপ্রিল ২০২২, ০৪:৪৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন-অর্জনে ঈর্ষান্বিত হয়ে বিএনপিসহ অনেকেই তাকে হত্যা করার ষড়যন্ত্র করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “বাংলাদেশের রাজনীতিতে গণতন্ত্র এবং প্রগতির পথে বাধাই হচ্ছে বিএনপি।”

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে শহীদ শেখ জামালের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, “১৫ আগস্টের হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা এবং পরবর্তীতে দেশের রাজনীতিতে কর্ম-সম্পর্কের যে অলঙ্ঘনীয় দেয়াল, তা গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার পথে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে।”

এ সময় তিনি মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব গণতন্ত্র দেশপ্রেমিক শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। ওবায়দুল কাদের বলেন, “হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বাংলার মাটি থেকে চিরতরে বন্ধ করে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।”

গত কয়েকদিনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সরকারবিরোধী বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশকে ধ্বংস করে গেছে, তাই তারা এখন শুধু ধ্বংসই দেখে এবং এটাই তারা বুঝিয়ে দিচ্ছে এখনও তারা ধ্বংসই চায়।”

তিনি বলেন, “তাদের জাতীয় সরকারের নামে গতবার লেজেগোবরে অবস্থা ছিল। এবারও বিএনপির জাতীয় সরকার কী হবে তা তাদের রাজনীতি দেখেই বোঝা যায়।”

About

Popular Links