Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: বাংলাদেশ ঋণগ্রস্ত না, শ্রীলঙ্কাকে ২০০ মিলিয়ন ডলার ঋণ দিয়েছে

ওবায়দুল কাদের বলেন, প্রতিদিনই বিএনপি মহাসচিবের পলিটিক্যাল হ্যালুসিনেশন হয়। তিনি বঙ্গোপসাগরে ঝাঁপ দিয়ে শ্রীলঙ্কায় চলে যান ভাসতে ভাসতে

আপডেট : ১৪ মে ২০২২, ০৮:০৮ পিএম

বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়ায় নিজেদের স্বকীয়তা নিয়ে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বাংলাদেশ ঋণগ্রস্ত না, বাংলাদেশ শ্রীলঙ্কাকেও ২০০ মিলিয়ন ডলার ঋণ দিয়েছে বলে জানিয়েছেন তিনি।

শনিবার (১৪ মে) দুপুরে মাগুরা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “প্রতিদিনই বিএনপি মহাসচিবের পলিটিক্যাল হ্যালুসিনেশন হয়। তিনি বঙ্গোপসাগরে ঝাঁপ দিয়ে শ্রীলঙ্কায় চলে যান ভাসতে ভাসতে।”

তিনি বলেন, “আমরা কারও সঙ্গে বাংলাদেশকে তুলনা করি না। দক্ষিণ-পূর্ব এশিয়ায় আমরা নিজেদের স্বকীয়তা নিয়ে এগিয়ে যাচ্ছি। বাংলাদেশ ঋণগ্রস্ত না, বাংলাদেশ শ্রীলঙ্কাকেও ঋণ দিয়েছে ২০০ মিলিয়ন ডলার। বাংলাদেশের সাফল্যের কাহিনী কি আপনাদের লজ্জা দেয়? বাংলাদেশের মানুষ খুশি থাকলে ফখরুল সাহেবসহ বিএনপি নেতাদের মন খারাপ হয়ে যায়।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশে প্রশ্ন রেখে তিনি বলেন, “শেখ হাসিনার সৎ সাহস আছে, নিজ দলের অপকর্মকারীদের তিনি বিচার করেন। তিনি সেটা প্রমাণ করেছেন। একজনের নাম বলেন যার বিচার খালেদা জিয়ার আমলে আপনারা করেছেন।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “আজকে বিএনপি জাতীয় ঐক্যের ডাক দিয়েছে। কিন্তু এই জোটের নেতা কে, ঐক্যজোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন এটা মানুষ জানে না। এই ধোঁয়াশার অবসান ঘটান। কোথায় আপনাদের আন্দোলন! লজ্জা করে না? নিজ দলের চেয়ারপারসনের মুক্তির জন্য চোখে পড়ার মতো একটা সমাবেশ-মিছিল আপনারা করতে পারেননি। আবার আন্দোলনের কথা বলেন। আগে নেতা ঠিক করুন। ঘরে যাদের ঐক্য নেই তারা আবার জনগণকে ঐক্যবদ্ধ করবে, ঐক্যজোট করবে।”

তিনি বলেন, “বিএনপির নতুন ঐক্যের ডাক জনগণের সঙ্গে নতুন তামাশা। ফখরুল সাহেবদের মাগুরা মার্কা নির্বাচনের কথা বাংলার মানুষ ভুলে যায়নি। বাংলাদেশে আর মাগুরা মার্কা নির্বাচন হবে না।”

About

Popular Links