Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

লক্ষ্মীপুরে স্কুল বন্ধ করে আওয়ামী লীগের সম্মেলন

উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, ‘কর্তৃপক্ষের অনুমতি নিয়েই বিদ্যালয় মাঠে সম্মেলন করা হচ্ছে’

আপডেট : ৩১ মে ২০২২, ০৩:৪৩ পিএম

লক্ষ্মীপুরের রায়পুরে বিদ্যালয় বন্ধ করে আওয়ামী লীগের সম্মেলন আয়োজন করার অভিযোগ উঠেছে। সম্মেলনের জন্য বিদ্যালয় বন্ধ রাখায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা।

মঙ্গলবার (৩১ মে) বেলা সাড়ে ১১টার দিকে রায়পুর মার্চেন্টস একাডেমি (উচ্চবিদ্যালয়) মাঠে এ সম্মেলন শুরু হয়। এ উপলক্ষে বিপুলসংখ্যক নেতাকর্মী বিদ্যালয়ের মাঠে সমবেত হয়েছেন।

এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে দৈনিক প্রথম আলোর অনলাইন সংস্করণ।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক অভিভাবক অভিযোগ করেছেন, জেলা পরিষদ মিলনায়তন বা শহরের অন্য কোনো মিলনায়তনে সম্মেলন হলে স্কুল বন্ধ রাখার প্রয়োজন হতো না। শিক্ষার্থীরাও ক্ষতিগ্রস্ত হতো না। প্রায় সময়ই বিদ্যালয়ের মাঠে বিভিন্ন সময় রাজনৈতিক দলের সভা-সমাবেশের কারণে শিক্ষার্থীদের লেখাপড়ার সমস্যা হয়। 

এ বিষয়ে রায়পুর মার্চেন্টস একাডেমির (উচ্চবিদ্যালয়) ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির বলেন, “সম্মেলনের কারণে বিদ্যালয় ছুটি দেওয়া হয়েছে।” শিক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে বিদ্যালয়ের সংরক্ষিত ছুটি দিয়েছেন বলে জানান তিনি। তবে শিক্ষকরা বিদ্যালয়ে উপস্থিত আছেন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম সাইফুল হক বলেন, “বিদ্যালয়ের প্রধান শিক্ষক সংরক্ষিত ছুটি থেকে বন্ধ রাখতে পারেন। এছাড়া হাজার হাজার নেতাকর্মী ও মাইকের শব্দের কারণে পাঠদান সম্ভব হবে না।”

উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, “কর্তৃপক্ষের অনুমতি নিয়েই বিদ্যালয় মাঠে সম্মেলন করা হচ্ছে। অন্য জায়গায় বিপুল লোকের সমাগমে সম্মেলন করার স্থান না থাকায় এখানে করা হচ্ছে।”

About

Popular Links