Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফখরুল: আমরা কখনো আওয়ামী লীগ নেতাদের ছোট করে কথা বলি না

মির্জা ফখরুল বলেন, ‘কাল ওবায়দুল কাদের সাহেব যেভাবে হুমকি দিয়েছেন, এটা কোনো রাজনৈতিক ভাষা নয়’

আপডেট : ০১ জুন ২০২২, ০৪:৩১ পিএম

আওয়ামী লীগ নেতাদের কখনো ছোট করে কথা বলেননি দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “আপনারা (আওয়ামী লীগ নেতা) ভাষার পরিবর্তন করেন। কাল ওবায়দুল কাদের সাহেব যেভাবে হুমকি দিয়েছেন, এটা কোনো রাজনৈতিক ভাষা নয়।”

বুধবার (১ জুন) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কৃষকদল আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “আমরা এমন এক নেতার প্রতিষ্ঠিত দলে কাজ করি, যেখানে চুরি-লুটপাট এগুলোর স্থান ছিল না। যেখানে অন্যায়ের কোনো স্থান ছিল না। সততার এমন একটা পরাকাষ্ঠf আমরা আর দেখিনি। সেই জিয়াউর রহমানকে আওয়ামী লীগ উপড়ে ফেলতে চায়, তার নাম মুছে ফেলতে চায়।”

তিনি বলেন, “গতকালও তথ্যমন্ত্রী বলেছেন তিনি (জিয়াউর রহমান) বিশ্বাসঘাতক ছিলেন। তার (তথ্যমন্ত্রী) জন্ম হয়েছিল কি-না সে সময় আমি জানি না। কতটুকু দেখেছেন তাও জানি না। ওনার এখানে থেকে যে কালচারটা, তার সংস্কৃতির প্রমাণ পাওয়া যায়। আমরা কখনোই তাদের নেতাদের ছোট করে কথা বলি না। জিয়াউর রহমান শিখিয়েছেন, যার যা অবদান আছে আমরা স্বীকার করি। তারা প্রতি মুহূর্তে আমাদের নেতাদের, যারা এ দেশের জন্য কাজ করেছে, যারা এ দেশ সৃষ্টি করেছে তাদের অবজ্ঞা করে কথা বলে।”

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, “আপনারা ভাষার পরিবর্তন করেন। কাল ওবায়দুল কাদের সাহেব যেভাবে হুমকি দিয়েছেন, এটা কোনো রাজনৈতিক ভাষা নয়। আপনারা মিথ্যা কথা বলে বেড়ান যে, গণতন্ত্র চান। অথচ আপনারা গণতন্ত্রে বিশ্বাসই করেন না। গণতন্ত্রে বিশ্বাস করলে এ ভাষায় কথা বলতেন না।”

About

Popular Links