Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

তিন দাবিতে স্পিকারকে স্মারকলিপি দেবেন সোহেল তাজ

সোমবার (৩১ অক্টোবর) বিকাল ৩ টার সময় মানিক মিয়া এভিনিউ সংলগ্ন গোল চত্বর থেকে জাতীয় সংসদ ভবন অভিমুখে পদযাত্রা এবং স্পিকার বরাবর স্বারকলিপি দেবেন তিনি

আপডেট : ৩০ অক্টোবর ২০২২, ১১:৩৪ পিএম

তিন দফা দাবী আদায়ের লক্ষে স্পিকারের কাছে স্মারকলিপি দেওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদের সন্তান তানজিম আহমদ (সোহেল তাজ)।

রবিবার (৩০ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সোহেল তাজ।

সোমবার (৩১ অক্টোবর) বিকাল ৩ টার সময় মানিক মিয়া এভিনিউ সংলগ্ন গোল চত্বর থেকে জাতীয় সংসদ ভবন অভিমুখে পদযাত্রা এবং স্পিকার বরাবর স্বারকলিপি দেবেন তিনি।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, ৩ নভেম্বর ১৯৭৫ জাতীর জীবনে একটি কলঙ্কিত কিত দিন। এই দিনে আমাদের মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী জাতীয় চার নেতাকে- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী, এ এইচ এম কামারুজ্জামান--ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়।

এই কলঙ্কিত দিনকে জাতীয় শোকদিবস হিসেবে ঘোষণা করে রাষ্ট্রীয়ভাবে পালনসহ তিন দফা দাবি আদায়ের লক্ষে ৩১ অক্টোবর বিকাল ৩ টার সময় মানিক মিয়া এভিনিউ সংলগ্ন গোল চত্বর থেকে জাতীয় সংসদ ভবন অভিমুখে পদযাত্রা এবং স্পিকার বরাবর স্বারকলিপি প্রদান করা হবে।

এর আগে একই দাবিতে চলতি বছরের ১০ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনের দিকে মিছিল করেন তিনি।

About

Popular Links