Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: মরব, জেলে যাব তবু দেশ ছেড়ে পালাব না

দেশ ছেড়ে পালানোর রাজনীতি করে বিএনপি মন্তব্য করে তিনি বলেন, বিএনপি নেতারা দেশ ছেড়ে পালানোর পথ খুঁজে পাবে না। আওয়ামী লীগের পালানোর ইতিহাস নেই

আপডেট : ০৪ নভেম্বর ২০২২, ০২:৪০ পিএম

আওয়ামী লীগের পালানোর ইতিহাস নেই মন্তব্য করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “আমাদের নেতাকর্মীরা পালানোর রাজনীতি করে না। আমাদের জন্মে এদেশে। প্রয়োজনে মরবো, জেলে যাবো তবুও দেশ ছেড়ে পালাবো না।”

শুক্রবার (৪ নভেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দেশ ছেড়ে পালানোর রাজনীতি করে বিএনপি মন্তব্য করে তিনি বলেন, “বিএনপি নেতারা দেশ ছেড়ে পালানোর পথ খুঁজে পাবে না। আওয়ামী লীগের পালানোর ইতিহাস নেই। রাজনীতি না করার মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়ে গেছে বিএনপির নেতা। আমাদের নেতাকর্মীরা পালানোর রাজনীতি করে না।”

বিএনপির আন্দোলন নিয়ে তিনি বলেন, “তারা যেভাবে আন্দোলনের নামে লাফালাফি ও বাড়াবাড়ি করছে, তাতে তাদের আন্দোলনের পতন ধ্বনি শোনা যাচ্ছে।”

“বিএনপি তাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করেনি। তার দণ্ড স্থগিত করে বাসায় থাকার সুযোগ দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিহিংসার রাজনীতি করেন না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে। যারা ১৫ ও ২১ আগস্ট এবং ৩ নভেম্বর ঘটিয়েছে, তাদের মুখে প্রতিহিংসার কথা মানায় না।”

বৈশ্বিক সংকটের বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “এখন আমাদের কথা কম, কাজ বেশি করতে হবে। আর এখন সবার এই বিপ্লবটাই করতে হবে।”

অনুষ্ঠানে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান মো. হোসেন মুনসুরের সভাপতিত্বে বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্যসচিব ইঞ্জিনিয়ার আব্দুস সবুর প্রমুখ।

About

Popular Links