Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিএনপির সমাবেশের আগের দিন ফরিদপুরে গণমিছিল করবে আওয়ামী লীগ

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ হওয়ার কথা রয়েছে আগামী ১২ নভেম্বর

আপডেট : ০৮ নভেম্বর ২০২২, ০৫:২৪ পিএম

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ হওয়ার কথা রয়েছে আগামী ১২ নভেম্বর। তাদের এই সমাবেশকে ঘিরে চাঙ্গা হয়ে উঠেছে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতি। ক্ষমতাসীন রাজনৈতিক দলটির জেলা শাখা বিএনপির সমাবেশের আগের দিন ফরিদপুরে গণমিছিলের ডাক দিয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ এ তথ্য জানান।

তিনি জানান, সারাদেশে বিএনপির নৈরাজ্য, সন্ত্রাস ও বিশৃঙ্খলার প্রতিবাদে ১১ নভেম্বর বিকেল ৪টায় মিছিল বের করা হবে। শহরের আলিপুরে শেখ রাসেল স্কয়ার হতে শুরু হয়ে সরকারি রাজেন্দ্র কলেজ মাঠ পর্যন্ত সড়ক প্রদক্ষিণ করবে মিছিলটি। এতে জেলা পর্যায়ের নেতারা উপস্থিত থাকবেন।

এদিকে, বিএনপির কর্মসূচির আগে আওয়ামী লীগের এই আয়োজনকে বিরোধীদের সমাবেশে জনসমাগম কমানোর কৌশল বলে মনে করছেন স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকরা। তবে, বিএনপির নেতারা বলছেন, কোনো ধরনের কৌশলই ১২ নভেম্বরের গণসমাবেশকে রুখতে পারবে না।

গণসমাবেশ প্রস্তত কমিটির সমন্বয়ক  ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ঢাকা ট্রিবিউনকে বলেছেন, “১২ নভেম্বরের এই গণসমাবেশকে ঘিরে আগে-ভাগেই সরকারি মহল থেকে পরিবহন ধর্মঘটসহ নানা প্রতিবন্ধকতা সৃষ্টির হুঁশিয়ারি দিয়েছে। তবে পদ্মা, গড়াই, মধুমতি ও আড়িয়াল খাঁর বৃহত্তর ফরিদপুরের প্রবেশপথ অসংখ্য। তাই অন্যান্য বিভাগের মতো বিএনপির সমাবেশ ঠেকানোর কৌশল এখানে কার্যকর করা সম্ভব নয়।” 

তিনি আরও বলেন, “দেশের মধ্যবর্তী জেলায় এই গণসমাবেশ হওয়ায় শুধু ফরিদপুরই নয়, আশপাশের জেলার লোকেরাও ব্যাপক হারে যোগ দেবেন। তাই সবদিক বিবেচনায় ফরিদপুরের এই গণসমাবেশ হবে স্মরণকালের সবচেয়ে বৃহৎ গণসমাবেশ।”

About

Popular Links