Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেসবুকে স্ট্যাটাস: জামালপুরে আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি

পৌরসভা নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী পৌরমেয়র শেখ মো. নুর নবী অপুকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দেখতে চাই এই মর্মে ফেসবুকে ট্যাটাস দেন তিনি

আপডেট : ১৪ নভেম্বর ২০২২, ১২:৪৬ পিএম

পৌরসভা নির্বাচনের বিদ্রোহী প্রার্থীর পক্ষে দলের কমিটি সংক্রান্ত বিষয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামানকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রবিবার (১৩ নভেম্বর) বিকেলে জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীর সই করা এক অব্যাহতিপত্রে এই তথ্য জানানো হয়।

অব্যাহতিপত্রে বলা হয়েছে, অধ্যাপক মো. সুরুজ্জামানের ফেসবুক আইডি থেকে দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী পৌরমেয়র শেখ মো. নুর নবী অপুকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দেখতে চাই এই মর্মে ফেসবুকে ট্যাটাস দেন। এতে গঠনতন্ত্রের ৪৭(৯) ধারা মোতাবেক তাকে অব্যাহতি প্রদান করা হলো। একইসঙ্গে ৭ দিনের মধ্যে কারণ দর্শাতেও বলা হয়েছে তাকে। 

আগামী ২৮ নভেম্বর জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই সম্মেলনে নিজেকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী ঘোষণা করে শনিবার স্থানীয় দৈনিকগুলোর প্রথম পৃষ্ঠায় তার একটি বিজ্ঞাপন প্রকাশের পরদিন তাকে এই অব্যাহতি পত্র দেওয়া হলো।

এ বিষয়ে জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান জানান, “জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সই করা চিঠি পেয়েছি। তাদের প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখে এই বিষয়ে আমার বক্তব্য খুবই সুস্পষ্ট। আমি আমার ফেসবুক আইডি থেকে আজ পর্যন্ত দল ও দলের সম্মানিত নেতাদের হেয় করে কোনো স্ট্যাটাস দিইনি। যে স্ট্যাটাসকে কেন্দ্র করে আমাকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে সেখানে দলের বিরুদ্ধে যায় এমন একটি শব্দও নেই। যা লিখেছি, তা দলের পক্ষেই লিখেছি।”

তিনি আরও বলেন, “এই ধরনের সিদ্ধান্ত আমার প্রতি সাংগঠনিক অবিচার। বিষয়টি নিয়ে আমি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলবো।”

About

Popular Links