Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

১০ তারিখ না আসতেই হামলা শুরু করেছে বিএনপি, অভিযোগ কাদেরের

কাদের বলেন, বড়লোকদের বাড়ির সামনে লেখা থাকে ‌‌‘কুকুর থেকে সাবধান'। আমরা বলি, বাংলাদেশের মানুষ বলে, বিএনপি থেকে সাবধান, তারেক রহমান থেকে সাবধান

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:১৩ পিএম

ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশের আগেই নয়াপল্টনে দলটির অফিসের সামনে পুলিশের ওপর হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “বিএনপি বাড়াবাড়ি কেন করছে, আমরা জানি। তারা নয়াপল্টনে অফিসে গিয়ে নাকি আশ্রয় নেবে এবং আগুন-লাঠি নিয়ে রাস্তায় নামবে। একটু আগে খবর পেলাম, ১০ তারিখ আসতে না আসতেই তারা অফিসের সামনে পুলিশের ওপর হামলা চালিয়েছে।'

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে কক্সবাজারের শহীদ শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত আওয়ামী লীগের জনসভায় তিনি এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আছেন বলে আমরা এখনো ভালো আছি। তিনি আছেন বলে আমরা এখনো পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় ভালো আছি। সব ঠিক হয়ে যাবে। সবাই করোনার ভ্যাকসিন পেয়েছেন। আজকে যুদ্ধ ও নিষেধাজ্ঞার জন্য আমরা একটু বিপদে আছি। এখন আমাদের মূল্যস্ফীতি কমে যাচ্ছে। জ্বালানি আমরা পেয়ে যাবো। এখন দ্রব্যমূল্য আরও কমতে থাকবে। এই মুহূর্তে বিদ্যুৎ সংকট কোথায়ও নেই। বিশ্বকাপ দেখছেন আপনারা। কাতারের ফুটবল। রাত ১টায়ও এই খেলা হচ্ছে। কোনো সংকট নেই, লোডশেডিং নেই।”

তিনি আরও বলেন, “বিএনপির আমলে বিশ্বকাপ খেলা নিয়ে কত ভাঙচুর, অগ্নিসংযোগ মানুষের প্রতিবাদ হয়েছে। বাংলাদেশ এখন শতভাগ বিদ্যুতের দেশ। আজকে কিছু সময় লোডশেডিং হচ্ছে। এটা ভবিষ্যতে থাকবে না। অপেক্ষা করুন, খেলা তো হবেই। ফুটবলের মাঠে খেলা হচ্ছে। আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের সামনেই খেলা। পর্তুগালের সঙ্গে মরক্কোর খেলা সামনে। ব্রাজিলের খেলা আছে। ফুটবলের মাঠে খেলা হচ্ছে, রাজনীতির মাঠেও খেলা হবে। নির্বাচনে খেলা হবে। সেজন্য কক্সবাজার প্রস্তুত আছে? আগুনসন্ত্রাসের বিরুদ্ধে খেলা হবে।”

সেতুমন্ত্রী বলেন, “ফখরুল এখন তত্ত্বাবধায়ক সরকার বলে চিল্লায়। এতে কোনো লাভ হবে না। তত্ত্বাবধায়ক সরকার মরি গ্যায়ে গোই, ইবারে আর জ্যাতা করার দরকার কী? কক্সবাজারের মানুষ ভুল করবেন না। বিএনপিকে বিশ্বাস করবেন না। হাওয়া ভবনের যুবরাজ, অর্থ পাচারে সাত বছরে দণ্ডিত তারেক রহমানকে বিশ্বাস করবেন না। বড়লোকদের বাড়ির সামনে লেখা থাকে ‌‌‘কুকুর থেকে সাবধান'। আমরা বলি, বাংলাদেশের মানুষ বলে, বিএনপি থেকে সাবধান, তারেক রহমান থেকে সাবধান।”

About

Popular Links