Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিজভী-আমান-এ্যানি-শিমুল বিশ্বাস আটক

মির্জা ফখরুল বলেন, পুলিশি এই অ্যাকশনের কোনো যৌক্তিকতা নেই। আমরা এর তীব্র নিন্দা জানাই। একটা ভয়াবহ, ভীতিকর ও উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি করেছে, যা কোনোভাবেই কাম্য নয়  

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:০৫ পিএম

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাসকে আটক করা হয়েছে।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের অভিযানে তাদের আটক করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া দলটির আরও শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে। কার্যালয়ের সামনে থেকে চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে আটক করে পুলিশ। অভিযানে বিকেল ৫টা থেকে বিএনপির অন্তত ২০০ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

বেলা ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এই ঘটনায় এখন পর্যন্ত একজনের মৃত্যুর কথা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিশ্চিত হওয়া গেছে।

নয়াপল্টনে দলের কার্যালয়ের সামনে ফুটপাতে অবস্থানকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, “পুলিশি এই অ্যাকশনের কোনো যৌক্তিকতা নেই। আমরা এর তীব্র নিন্দা জানাই। একটা ভয়াবহ, ভীতিকর ও উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি করেছে, যা কোনোভাবেই কাম্য নয়।  আমরা আশা করতে পারি না, একটি রাজনৈতিক দলের কার্যালয়ের সামনে এমন পরিস্থিতির সৃষ্টি করতে পারে।”

About

Popular Links