Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

হানিফ: বিরোধী শক্তি মাথাচাড়া দিয়ে উঠলে কঠোরভাবে দমন

হানিফ বলেন, ‘কোনো বিরোধী শক্তি বাংলাদেশে আর মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। কেউ মাথাচাড়া দিয়ে উঠলে আমরা তাদের কঠোরভাবে দমন করবো’

আপডেট : ১১ জানুয়ারি ২০২৩, ০৩:৩২ পিএম

বিএনপি নতুন করে দেশে বিশৃঙ্খলার ষড়যন্ত্র করছে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, “কোনো বিরোধী শক্তি বাংলাদেশে আর মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। কেউ মাথাচাড়া দিয়ে উঠলে আমরা তাদের কঠোরভাবে দমন করবো।”

বুধবার (১১ জানুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির গণ-অবস্থানের দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ কর্মসূচি পালন করছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

বিএনপির কারণে দেশে এক-এগারো সৃষ্টি হয়েছিল মন্তব্য করে মাহবুব উল আলম হানিফ বলেন, “বিএনপি কী করে গণতন্ত্রের কথা বলে? এই স্বাধীন দেশে বিএনপি হলো সাম্প্রদায়িক দল।”

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, “বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশের স্বাধীনতা ছিল অপূর্ণ। মৃত্যুর মুখোমুখি হয়েও তিনি বাংলাদেশের মানুষের কথা, দেশের স্বাধীনতার কথা ভুলে যাননি।”

আওয়ামী লীগের এই নেতা বলেন, “বঙ্গবন্ধু দেশে ফিরে যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠনে কাজ শুরু করলে স্বাধীনতার পরাজিতশক্তি তাকে হত্যা করে। যারা স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এখন বাংলাদেশের ঘুরে দাঁড়িয়েছে। এখন আবার বিএনপি ষড়যন্ত্র শুরু করেছে।”

ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন– আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

About

Popular Links