Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকায় বিএনপির পদযাত্রা ১৭ ফেব্রুয়ারি

অনিবার্য কারণে এই তারিখ পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছে দলটি

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৩ পিএম

বিএনপির ডাকা পদযাত্রার দিন একদিন এগিয়ে আনা হয়েছে। কর্মসূচিটি ১৮ ফেব্রুয়ারির পরিবর্তে ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবেঅনিবার্য কারণে এই তারিখ পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছে দলটি।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্ত জানানো হয়।

দলটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স সংবাদ সম্মেলনে বক্তব্য দেন।

তবে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, ময়মনসিংহ, রংপুর, কুমিল্লা, ফরিদপুর, নারায়ণগঞ্জ ও গাজীপুরে এ কর্মসূচি আগের ঘোষণা অনুযায়ী ১৮ ফেব্রুয়ারিই পালন করা হবে।

প্রিন্স বলেন, “আমাদের দল এর আগে ১৮ ফেব্রুয়ারি (শনিবার) সমস্ত মেট্রোপলিটন শহরে মিছিল করার ঘোষণা দিয়েছিল। কিছু অনিবার্য কারণে রাজধানীতে এটির তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, পরিবর্তিত সূচি অনুযায়ী ১৭ ফেব্রুয়ারি (শুক্রবার) দুপুর আড়াইটায় ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি ইউনিটের পৃথক মিছিল হবে।

এর আগে গত রবিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ঘোষণা দেন, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে আগামী ১৮ ফেব্রুয়ারি (শনিবার) রাজধানীসহ সব মহানগরে দলের নেতাকর্মীরা মিছিল করবে।

ঢাকার শ্যামলী থেকে বসিলা অভিমুখে বিএনপি ঢাকা উত্তর মহানগর শাখার রোডমার্চের সূচনাকালে তিনি এ ঘোষণা দেন।

বিএনপির সমমনা দল ও জোট যারা যুগপৎ আন্দোলন করে আসছে তারা পরিবর্তিত তারিখ অনুযায়ী সব শহরে একই কর্মসূচি পালন করবে।

এর আগে দলের ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর শাখার নেতাকর্মীরা তাদের ১০ দফা দাবিতে যথাক্রমে ২৮, ৩১, ৩০ ও ১ ফেব্রুয়ারি পদযাত্রা কর্মসূচি পালন করেন।

ক্ষমতাসীন দলের নেতাকর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হামলা ও বাধার অভিযোগের মধ্যে গত শনিবার সারাদেশের সব ইউনিয়নে পদযাত্রা কর্মসূচিরও আয়োজন করে দলটি।

About

Popular Links