Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

শনিবার সারা দেশে বিএনপিসহ বিরোধী দলগুলোর মানববন্ধন

শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশের সব বিভাগীয় শহর ও জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করা হবে

আপডেট : ১০ মার্চ ২০২৩, ১০:১৪ পিএম

দশ দফা দাবিতে শনিবার (১১ মার্চ) সারাদেশে মানববন্ধন করবে বিএনপি ও সমমনা বিরোধী দলগুলো।

এক মাসেরও বেশি সময় ধরে সারাদেশের শহর থেকে ইউনিয়নে টানা রোডমার্চ কর্মসূচি পালনের পর তৃতীয় দফায় কর্মসূচি পালন করতে যাচ্ছে বিরোধী দলগুলো।

শুক্রবার বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশের সব বিভাগীয় শহর ও জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।”

“বিদ্যুৎ, চাল, তেল, কৃষি ও শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং নির্দলীয় নির্বাচনসহ আগামী সাধারণ নির্বাচনসহ ১০ দফা দাবি জানাতে দলগুলো এই মানববন্ধন কর্মসূচি পালন করবে।”

শায়রুল কবির খান বলেন, “তত্ত্বাবধায়ক সরকার ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি।”

ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস উপস্থিত থাকবেন। 

তিনি আরও বলেন, “ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে সকাল ১১টায় উত্তর বাড্ডা এলাকার সুবাস্তু নজর ভ্যালির সামনে আরেকটি মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে, যেখানে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।”

শায়রুল কবির খান আরও বলেন, “গণতন্ত্র মঞ্চ বিজয়নগর পানির ট্যাংকের সামনে মানববন্ধন, বিজয়নগর পানির ট্যাংকের কাছে ১২ দলীয় জোট, পুরানা পল্টনে আল-রাজী কমপ্লেক্সের সামনে জাতীয়তাবাদী সমমনা জোট, মতিঝিল এলাকায় গণফোরাম, গণতান্ত্রিক বাম ঐক্যের সামনে মানববন্ধন করবে। কারওয়ান বাজার এলাকায় মানববন্ধন করবে জাতীয় প্রেসক্লাব ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।”

গত বছরের আগস্ট থেকে বিএনপি সরকারবিরোধী আন্দোলন শুরু করে এবং ডিসেম্বরের শেষ দিকে একযোগে কর্মসূচি শুরু করে।

About

Popular Links