Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশের নির্বাচন নিয়ে অন্য দেশের মাথাব্যথা কেন, প্রশ্ন কাদেরের

কাদের বলেন, ‘আমাদের নির্বাচন আমাদের গণতান্ত্রিক উপায়ে হবে অন্য দেশের পরামর্শে হবে না। অন্য দেশের নির্বাচন নিয়ে আমাদের হস্তক্ষেপ নেই। তাহলে বাংলাদেশের নির্বাচন নিয়ে কেন অন্য দেশের মাথাব্যথা থাকবে?’

আপডেট : ২৯ এপ্রিল ২০২৩, ০৮:১৮ পিএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “আমাদের নির্বাচন আমাদের গণতান্ত্রিক উপায়ে হবে অন্য দেশের পরামর্শে হবে না। অন্য দেশের নির্বাচন নিয়ে আমাদের হস্তক্ষেপ নেই। তাহলে বাংলাদেশের নির্বাচন নিয়ে কেন অন্য দেশের মাথাব্যথা থাকবে?”

শনিবার (২৯ এপ্রিল) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রংপুর বিভাগের আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ প্রশ্ন তোলেন।

সেতুমন্ত্রী বলেন, “আপনারা (বিএনপি) নির্বাচন করতে দেবেন না- এ দুঃসাহস দেখিয়ে লাভ নেই। সংবিধান অনুযায়ী দেশে যথাসময়ে নির্বাচন হবে।  আওয়ামী লীগ সংবিধান অনুযায়ী নির্বাচন করবে; আর তত্ত্বাবধায়ক সরকার হিমাগারে। বিএনপির মাথায় এখনো তত্ত্বাবধায়ক সরকারের ভূত। কোনো লাভ হবে না, তত্ত্বাবধায়ক সরকার আর এদেশে ফিরবে না।”  

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি সন্ত্রাস করবে- এমন শঙ্কা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, “তারা নির্বাচন বানচালের নামে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না।' কোন গণতন্ত্র? জিয়াউর রহমানের হ্যাঁ-না ভোট? আমরা মাগুরা মার্কা উপনির্বাচন বিশ্বাস করি না।”

সেতুমন্ত্রী বলেন, “বিএনপি দেশটাকে ধ্বংসের কিনারায় নিয়ে গিয়েছিল। তারা দেশকে কী মেরামত করবে? সবকিছুতে একটা বৈপ্লবিক পরিবর্তন করেছেন শেখ হাসিনা। আপনাদের (বিএনপি) একটা উন্নয়নের কাজ নেই, যেটা দেখিয়ে ভেটারদের বলবেন, ভোট দেন।”

তিনি আরও বলেন, “এ দেশে যারা আন্দোলনে জিতে তারাই নির্বাচনে জিতে। গণঅভ্যুত্থান ও নানা আন্দোলনের চেষ্টা করে শুরুতেই তারা হোঁচট খেয়েছে, বাস্তবে মানুষ কোনো আন্দোলন দেখতে পারেনি। নেতাকর্মীরা (বিএনপির) জনগণকে সম্পৃক্ত করতে পারেনি। বিএনপি ব্যর্থ গণআন্দোলন নিয়ে পথহারা পথিকের মতো।”

আওয়ামী লীগের এই নেতা বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান, ওয়াশিংটন গেছেন নিজের জন্য নয়, দেশের জন্য। মানুষের কষ্ট লাঘবে, বিশ্ব সংকটে ঘুরে দাঁড়াতে সাহায্য নেওয়া হচ্ছে। বিএনপির মতো দেশ বিক্রি করে সাহায্য নিচ্ছি না- অর্থনৈতিক সামর্থ্যের ওপর ভিত্তি করে নিচ্ছি, বাংলাদেশের অর্থনীতি এখন সুদৃঢ় ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে।”

 

About

Popular Links