Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বেগম জিয়াকে নিয়ে বিএনপি নেতারা কুমিরের কান্না কাঁদছে

আপডেট : ০৯ মার্চ ২০২২, ০১:২৯ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতার জন্য তার দলই দায়ী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, “খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী কারণ তারা বিষয়টি নিয়ে রাজনীতি করছে। সরকার তার চিকিৎসার বিষয়টি পর্যবেক্ষণ করছে।”

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাজধানীর নবাবগঞ্জ পার্কে ঢাকা দক্ষিণ সিটি আওয়ামী লীগের ২৩ নম্বর ওয়ার্ড ইউনিটের এক সম্মেলনে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, “বেগম জিয়াকে নিয়ে বিএনপি নেতারা কুমিরের কান্না করছে। আমাদের এখন তার স্বাস্থ্যের কথা ভাবতে হবে। তার অসুস্থতা নিয়ে কারও রাজনীতি করা উচিত নয়।”

সম্মেলনে ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “সারা দেশে উৎসবমুখর পরিবেশে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এবার ভোটার উপস্থিতি সর্বকালের রেকর্ড ভেঙেছে।”

তিনি বলেন, “বিএনপি নেতারা আন্দোলনের ডাক দিয়েও মাঠে না থাকায়, দেশের মানুষ তাদের ডাকে সাড়া দেয় না।”

এ সময় অর্ধেক পরিবহন ভাড়ার জন্য শিক্ষার্থীদের দাবি মেনে নিতে বেসরকারি বাস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, “আমাদের সামাজিক দায়বদ্ধতার কথা বিবেচনা করে আমরা শিক্ষার্থীদের রাস্তায় দেখতে চাই না। ওদের বাড়ি যেতে দিন।”

সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, “করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন-এর কারণে এইচএসসি পরীক্ষা স্থগিত করা হবে না। স্বাস্থ্য নিরাপত্তা নির্দেশাবলি বজায় রেখে যথাসময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।”

শিক্ষামন্ত্রী বলেন, “করোনাভাইরাসের এই ধরনটি অত্যন্ত বিপদজনক। তাই প্রত্যেকেরই স্বাস্থ্য সুরক্ষা নির্দেশিকা অনুসরণ করা উচিত।”

এ সময় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, “বিএনপি নেতারা আওয়ামী লীগকে দুর্বল সংগঠন মনে করে দিনভর সমালোচনা করেন। তাই আওয়ামী লীগকে আরও শক্তিশালী করতে হবে।”

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সভাপতি আবু আহমেদ মান্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ আরও অনেকে সম্মেলনে উপস্থিত ছিলেন।

About

Popular Links