Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফখরুল: আন্দোলন চূড়ান্ত পর্যায়ে নিতে কাজ করছি

মির্জা ফখরুল বলেন, ‘আমরা অত্যন্ত আশাবাদী, এদেশের জনগণ ঐক্যবদ্ধ হয়েছে। তারা এই অবৈধ সরকারকে পদত্যাগে বাধ্য করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে’

আপডেট : ০৭ জুলাই ২০২৩, ১০:০১ পিএম

বিএনপির আন্দোলন চলমান জানিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “সেটাকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে আসতে আমরা কাজ করছি।”

শুক্রবার (৭ জুলাই) গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

এর আগে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, “ফ্যাসিবাদী, লুটেরা, গণবিরোধী এই সরকার অবৈধভাবে জোর করে, সংবিধান লঙ্ঘন করে, শুধুমাত্র রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতায় বসে আছে। তারা জনগণের সকল অধিকার কেড়ে নিয়েছে। বিশেষ করে ভোটের অধিকার, কথা বলার অধিকার, লেখার অধিকার সমস্ত কিছু কেড়ে নিয়েছে। আমরা এই লুটেরাদের বিরুদ্ধে আন্দোলন শুরু করেছি। আমরা প্রায় ৩৬টি দল একমত হয়েছি।”

বিএনপি মহাসচিব বলেন, “আজ আমাদের আলোচনা হয়েছে যুগপৎ আন্দোলন এবং সামনে কী ধরনের কর্মসূচি আসবে সে বিষয়ে। সব দলের দাবিগুলো নিয়ে এক দফার আন্দোলনরূপ কিভাবে আনা যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে।”

মির্জা ফখরুল বলেন, “আমরা অত্যন্ত আশাবাদী, এদেশের জনগণ ঐক্যবদ্ধ হয়েছে। তারা এই অবৈধ সরকারকে পদত্যাগে বাধ্য করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে।”

বৈঠকে বিএনপির পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসিন মন্টু'র নেতৃত্বে উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাড. সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ,জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের এবং বাংলাদেশ পিপলস পার্টি চেয়ারম্যান বাবুল সরদার চাখারী ও মহাসচিব মো. আবদুল কাদের।

About

Popular Links