Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

নুরের বিরুদ্ধে তারেক রহমানের মামলা

পল্টন থানায় এ মামলা দায়ের করা হয়েছে

আপডেট : ১৮ জুলাই ২০২৩, ০১:২২ পিএম

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করেছেন দলের রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন অংশের যুগ্ম সদস্যসচিব তারেক রহমান।

তারেকের ওপর হামলার অভিযোগে মঙ্গলবার (১৮ জুলাই) পল্টন থানায় এ মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহারে তিনজনের নাম উল্লেখসহ আরও কয়েকজন অজ্ঞাতনামাকে আসামি করা হয়েছে।

মামলায় যে তিনজনের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- সাইফুল ইসলাম, মাহবুবুল হক শিপন এবং নুরুল হক নুর।

মামলার এজাহারে বলা হয়েছে, সোমবার বিকেলে রাজধানীর কালভার্ট রোডের জামান টাওয়ারে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ের ১৫ তলায় সভা করতে যান তারেক। সভা শেষে ভবনের পার্কিংয়ে মোটরসাইকেল বের করার সময় হামলার শিকার হন। আসামিরা তারেককে এলোপাতাড়ি কিল-ঘুষি, লাথি মারেন। হামলার পর সংগঠনটির নেতা-কর্মীরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যান।

এ বিষয়ে তারেক রহমান সংবাদমাধ্যম প্রথম আলোকে বলেন, “নুরুল হক নুর হামলার এক দিন আগেই ঘোষণা দিয়েছিলেন রেজা কিবরিয়ার অনুসারীদের কার্যালয়ের আশপাশে দেখা গেলে প্রতিহত করবেন। তার এক দিন পরই হামলা হয়েছে। আমার মাথায়, ঘাড়ে কিল-ঘুষি মেরেছে। এখন হাসপাতাল থেকে বাসায় এসেছি।”

নুরুল হক নুর প্রথম আলোকে বলেন, “সরকার গণঅধিকার পরিষদকে ভাঙার জন্য এবং আমাকে সামাজিকভাবে নাজেহাল করার জন্য দলের একটি অংশকে দিয়ে এগুলো করাচ্ছে। তারেকের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। বিকেলে কেন্দ্রীয় কার্যালয়ে এত মানুষ থাকে, তারা কেউ দেখেনি। বিরোধীদের মাঠে থামাতে না পেরে সরকার ভিন্ন কৌশলে খেলছে।”

মামলার বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, নুরুল হক নুরের বিরুদ্ধে একটা মামলা নথিভুক্ত হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

About

Popular Links