Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

আজ সকাল থেকে বিকেল পর্যন্ত আওয়ামী লীগের সমাবেশ

সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকার প্রতিটি থানাসহ সব মহানগর, জেলা ও উপজেলায় এই বিক্ষোভ সমাবেশ চলবে

আপডেট : ৩০ জুলাই ২০২৩, ০১:২৬ পিএম

বিএনপির “অগ্নিসন্ত্রাসের” প্রতিবাদে রবিবার (৩০ জুলাই) দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকার প্রতিটি থানাসহ সব মহানগর, জেলা ও উপজেলায় এই বিক্ষোভ সমাবেশ চলবে।

শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জরুরি এই সভায় আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের শীর্ষ নেতারা অংশ নেন।

বিএনপির  অগ্নিসন্ত্রাস আবার শুরু হয়ে গেছে এবং আওয়ামী লীগ তা প্রতিহত করবে বলে জানান ওবায়দুল কাদের। নির্বাচন পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দেন তিনি।

ওবায়দুল কাদের গতকাল মাতুয়াইলে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষের প্রসঙ্গে কথা বলেন। রাজধানীতে মোট সাতটি বাসে বিএনপি হামলা চালায়, ভাঙচুর করে এবং অগ্নিসংযোগ করে বলে জানান ওবায়দুল কাদের।

বিএনপি বিভিন্ন প্রাইভেটকার, মোটরসাইকেল ভাঙচুর করেছে। রাস্তার পাশে থাকা অনেক গাড়িতে হামলা করেছে বলে উল্লেখ করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “পরিষ্কার বলতে চাই, বিএনপির অগ্নিসন্ত্রাস আবার শুরু হয়ে গেছে। এ অবস্থায় বঙ্গবন্ধুর সৈনিক, আওয়ামী লীগের নেতা–কর্মীরা চুপ করে থাকতে পারেন না। আমাদের দায়িত্ব আমরা পালন করব। নির্বাচন পর্যন্ত মাঠে থাকব। অগ্নিসন্ত্রাস প্রতিরোধ করব।”

About

Popular Links