Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

সোমবার বিক্ষোভ মিছিল করবে ঢাকা উত্তর আওয়ামী লীগ

সোমবার দেশের সব মহানগর ও জেলায় সমাবেশ করবে বিএনপি

আপডেট : ৩০ জুলাই ২০২৩, ০২:২৭ পিএম

বিএনপির “অগ্নিসন্ত্রাসের” প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ। রবিবার সকাল ১০টা থেকে শুরু হওয়া এই বিক্ষোভ সমাবেশ ঢাকার প্রতিটি থানাসহ সব মহানগর, জেলা ও উপজেলায় চলবে বিকেল ৫টা পর্যন্ত।

শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের কর্মসূচির ঘোষণার পর শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, সোমবার সারাদেশে “শান্তিপূর্ণ জনসমাবেশ” করবে দলটি।

এ সময় মির্জা ফখরুল বলেন, “আমরা আগামীকাল রবিবারই কর্মসূচি দিতাম। কিন্তু আমরা জানতে পেরেছি ক্ষমতাসীন আওয়ামী লীগ এদিন বিক্ষোভ করবে। তাই আমরা পরেরদিন এই কর্মসূচি পালন করবো।”

যদিও বিএনপির ঘোষণা আসার পর রাতেই নতুন কর্মসূচি ঘোষণা করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। সোমবার (৩১ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে শান্তি সমাবেশ করার কথা জানায় তারা।

যদিও রবিবার সকালেই জনসমাবেশের ঘোষণা থেকে সরে এসেছে তারা। পরিবর্তে সোমবার থানায় থানায় বিক্ষোভ মিছিল ও সতর্ক অবস্থান কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। 

রবিবার সকালে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

তিনি বলেন, “সোমবার ঢাকার পুরনো বাণিজ্যমেলা মাঠে সমাবেশ হওয়ার কথা থাকলেও মাঠটি ব্যবহারের উপযোগী নয়। তাই আমরা সমাবেশের পরিবর্তে থানায় থানায় বিক্ষোভ মিছিল ও সতর্ক অবস্থানের কর্মসূচি নিয়েছি। সেটা আজ রবিবার ও সোমবার চলমান থাকবে।”

ঢাকা উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী বলেন, “সোমবারের শান্তি সমাবেশ ওপরের নির্দেশে বাতিল করা হয়েছে। তবে আমাদের নেতাকর্মীরা মাঠে সতর্ক অবস্থানে থাকবে।”

About

Popular Links