Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

সমাবেশে বিএনপিকে মানতে হবে ‘দণ্ডপ্রাপ্ত আসামি’র বক্তব্য প্রচার না করার শর্ত

সোমবার বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসমাবেশ 

আপডেট : ০১ আগস্ট ২০২৩, ০৫:০২ এএম

সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনের অংশ হিসেবে সোমবার (৩১ জুলাই)  ঢাকাসহ দেশের সব মহানগর ও জেলা সদরে জনসমাবেশ করবে।

ঢাকার জনসমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে। সোমবার বিকেল ৩টায় এই জনসমাবেশ শুরু হবে। এতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য দেবেন এবং পরবর্তী কর্মসূচি জানাবেন।

বিএনপির পক্ষ থেকে প্রথমে নয়া পল্টনে জনসভা করার কথা শুরুতে জানানো হলেও শেষ পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)  সঙ্গে আলোচনা সাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার সিদ্ধান্ত হয়েছে।

তবে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে কিছু শর্ত নির্ধারণ করে দিয়েছে ডিএমপি। এসব শর্তের মধ্যে একটি হলো, সমাবেশে দণ্ডপ্রাপ্ত কোনো আসামির বক্তব্য প্রচার করা যাবে না।

 ডিএমপি অপারেশন শাখার যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

বিপ্লব কুমার সরকার বলেন, “বিএনপিকে সমাবেশ করার জন্য সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে। শর্ত হিসেবে কোনো দণ্ডপ্রাপ্ত বা সাজাপ্রাপ্ত আসামির বক্তব্য প্রচার করা যাবে না, শর্ত হিসেবে এ বিষয়টি যুক্ত করা হয়েছে “

তিনি বলেন, “বিএনপি যখনই সমাবেশ করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদন করেছে তখনই তাদের অনুমতি দেওয়া হয়েছে। যখনই কোনো অনুষ্ঠান বা সমাবেশ নিয়ে নেতিবাচক গোয়েন্দা তথ্য আমাদের কাছে আসে, তখন আমরা এসব বিষয় বিবেচনা করে অনুমতি দিই না।”

About

Popular Links