Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: দলের কর্মীরা বিসিএস পরীক্ষায় পাস না করলে প্রধানমন্ত্রী কষ্ট পান

কাদের বলেন, আমাদের ছেলেমেয়েরা কেন বিসিএস পরীক্ষায় অংশ নেয় না, পড়াশোনা কেন করে না, এসব প্রশ্ন তিনি (প্রধানমন্ত্রী) প্রায়ই করেন

আপডেট : ২৪ জুলাই ২০২৩, ০৩:৩০ পিএম

দলের নেতাকর্মীরা কেন পড়ালেখা করেন না, বিসিএস পরীক্ষায় পাশ করেন না এমন প্রশ্ন প্রায়ই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা করেন বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৪ জুলাই) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের নবগঠিত শিক্ষা ও মানবসম্পদ উপকমিটির পরিচিতি সভায় এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, “আমাদের ছেলেমেয়েরা কেন বিসিএস পরীক্ষায় অংশ নেয় না, পড়াশোনা কেন করে না, এসব প্রশ্ন তিনি (প্রধানমন্ত্রী) প্রায়ই করেন। কোনো ছেলেমেয়ের ভালো ফলাফল পেলেই সঙ্গে সঙ্গে তিনি বলেন, বিসিএস পরীক্ষা দাও। আমাদের তো লোক দরকার। সচিবালয়ে আরও কোয়ালিটি দরকার। এ দেশে কিছু ব্যক্তি বা গোষ্ঠী নানা কায়দায়, কৌশলে ক্ষমতার মঞ্চে অধিষ্ঠিত, তারাই রাজত্ব করে গেছেন।”

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “আমাদের ছেলে-মেয়েরা বিসিএস পরীক্ষা দেয় কিন্তু লিখিত পরীক্ষায় টিকতে পারে না। লিখিত পরীক্ষায় পাস করলে ভাইভাতে গিয়ে আউট। প্রধানমন্ত্রী মাঝে মাঝে খুবই কষ্ট পান। তাকে বাধ্য হয়ে অনেক সময় ভিন্নমতের সহকর্মীদের সঙ্গে কাজ করতে হয়। এটা তিনি প্রকাশও করেন।” 

তিনি আরও বলেন, “বাংলাদেশে বঙ্গবন্ধু হত্যার পরে গত ৪৮ বছরে সর্বশ্রেষ্ঠ অর্জনের নাম শেখ হাসিনা। তার কমিটমেন্ট, সততা, নৈতিক সাফল্য, প্রশাসনিক দক্ষতা, সাহস, দৃঢ়তা, শিক্ষা, সব মিলিয়ে তিনি সবার সেরা।” 

বাংলাদেশের বেশির ভাগ বক্তাই গৎবাঁধা বক্তব্য রাখেন দাবি করে কাদের বলেন, “একটা সেট আছে, কেউ ১৯৪৯ সাল থেকে শুরু করেন, কেউ ১৯৭৫ থেকে শুরু করেন। কিন্তু এর ভেতরে তথ্য নিয়েও কথা আছে। এতে আমাদের জ্ঞান-গরিমার পরিচয় তো দিতে পারি না।”

২৭ জুলাইয়ের সমাবেশে আওয়ামী লীগের পক্ষ থেকে সংঘাতের আশঙ্কা নেই

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “২৭ জুলাইয়ের সমাবেশকে ঘিরে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো সংঘাতের আশঙ্কা নেই। কোনো উসকানি আওয়ামী লীগ দেবে না। কিন্তু কেউ যদি করে তখন জনগণের জানমালের নিরাপত্তা দেবে সরকার।”

ওবায়দুল কাদের বলেন, “দেশের ৭০% মানুষ নৌকায় ভোট দেওয়ার জন্য উদগ্রীব হয়ে আছে। জনগণই আমাদের শক্তি। কাউকে ভয় পাই না।”

সভায় সভাপতিত্ব করেন শিক্ষা ও মানবসম্পদ উপকমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক আবদুল খালেক এবং সঞ্চালনা করেন উপকমিটির সদস্যসচিব ও শিক্ষা সম্পাদক শামসুন নাহার চাঁপা।

About

Popular Links