Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিজভী: বিএনপিকে সন্ত্রাসী সংগঠন উল্লেখ করে রায় দেয়নি কানাডার আদালত

রুহুল কবির রিজভী বলেন, ‘কিছু কিছু গণমাধ্যম প্রকৃত বিষয়টি যাচাই না করেই মিথ্যা প্রতিবেদন প্রকাশ করেছে। যা গণমাধ্যমের মূলনীতির সঙ্গে সামঞ্জস্যহীন’

আপডেট : ০৪ আগস্ট ২০২৩, ০৬:৫৪ পিএম

বিএনপিকে সন্ত্রাসী সংগঠন উল্লেখ করে কানাডার আদালত রায় দেয়নি বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, “প্রকৃত সত্য হলো- কানাডার আদালতের ২৬ পৃষ্ঠার সম্পূর্ণ রায়ের দ্বিতীয় পৃষ্ঠার ৩ নম্বর সেকশনে বলা হয়েছে, ইমিগ্রেশন ডিপার্টমেন্ট এমন কোনো যুক্তিসঙ্গত কারণ পায়নি যাতে প্রতীয়মান হয়, বিএনপি সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত সংগঠন।”

মঙ্গলবার (৩ আগস্ট) রাতে বিএনপির নয়া পল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, “কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী সংগঠন বলে আখ্যায়িত করেছে এই মর্মে সরকারের পৃষ্ঠপোষকতায় বিভিন্ন অ্যাজেন্সি ও গোয়েন্দা সংস্থাগুলো মিথ্যা প্রতিবেদন প্রকাশ ও প্রচার করতে গণমাধ্যমের ওপর চাপ প্রয়োগ করছে।”

২৬ পাতার সম্পূর্ণ রায়টি কানাডার ফেডারেল কোর্টের ওয়েবসাইটে এখনও বিদ্যমান আছে উল্লেখ করে তিনি আরও বলেন, “কিছু কিছু গণমাধ্যম প্রকৃত বিষয়টি যাচাই না করেই মিথ্যা প্রতিবেদন প্রকাশ করেছে। যা গণমাধ্যমের মূলনীতির সঙ্গে সামঞ্জস্যহীন। জনগণকে বিভ্রান্ত করতে উপরের চাপে এমন সংবাদ গণমাধ্যমের বিশ্বাসযোগ্যতাকে প্রশ্নের মুখে ফেলে দেয়।”

About

Popular Links