Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফখরুল: প্রশাসনকে নিয়ন্ত্রণ করে এবার পার পাওয়া যাবে না

মির্জা ফখরুল বলেন, ‘প্রশাসনের হাজার হাজার মানুষের পদোন্নতি। যার অর্থ, আগের মতো প্রশাসনকে নিয়ন্ত্রণ করে তারা নির্বাচনী বৈতরণী পার হবে’

আপডেট : ০৫ আগস্ট ২০২৩, ০৪:৫৮ পিএম

প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “সঠিকভাবে দায়িত্ব পালন করুন। দেশ ও জনগণের পক্ষে থাকুন। অন্যায় আদেশ মানবেন না। নিপীড়িত জনগণের পাশে থাকুন।”

শনিবার (৫ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি সাজার প্রতিবাদে এবং ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, “সরকার পরপর দুটি হাস্যকর নির্বাচনের মাধ্যমে জোরপূর্বক ক্ষমতা দখল করে আছে। তারা আবারও এমন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার পায়তারা শুরু করেছে। প্রতিদিন খবরের কাগজ খুললেই দেখা যায় ডিসি-এসপির পরিবর্তন, পোস্টিং। প্রশাসনের হাজার হাজার মানুষের পদোন্নতি। যার অর্থ, আগের মতো প্রশাসনকে নিয়ন্ত্রণ করে তারা নির্বাচনী বৈতরণী পার হবে। কিন্তু এবার আর সেটা হবে না।”

তিনি বলেন, “এবার অবশ্যই জনগণের ভোটের নির্বাচন হতে হবে। কিন্তু এই সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে সেটি হবে না। এখন থেকেই তারা নির্যাতন, গুলি করতে শুরু করেছে।”

তারেক-জোবাইদার রায়ের প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, “দেশের মানুষ যখন জেগে উঠেছে, নিজেদের অধিকারের কথা বলতে শুরু করেছে, সেই সময় এই রায় দিয়ে সরকার জনগণের দৃষ্টিকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করেছে।”

বিএসপিপির আহ্বায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় এই পেশাজীবী সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক সিরাজুল ইসলাম, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক সেলিম ভূঁইয়া প্রমুখ।

About

Popular Links