Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিজেপির আমন্ত্রণে ভারত সফরে আওয়ামী লীগের প্রতিনিধি দল

আগামী ৯ আগস্ট প্রতিনিধিদলটির দেশে ফেরার কথা রয়েছে

আপডেট : ০৬ আগস্ট ২০২৩, ০৮:০০ পিএম

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে তিন দিনের ভারত সফরে গেছেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

রবিবার (৬ আগস্ট) বিকেল ৫টার ফ্লাইটে আওয়ামী লীগের পাঁচ সদস্যের দলটি ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন দলের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য মেরিনা জাহান ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যারোমা দত্ত।

এর আগে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী সাংবাদিকদের বলেন, “আমরা রবিবার বিকেলে ভারত যাচ্ছি। এটি আমাদের পূর্বনির্ধারিত কর্মসূচি। বিজেপির আমন্ত্রণে আমরা যাচ্ছি।”

আগামী ৯ আগস্ট প্রতিনিধিদলটির দেশে ফেরার কথা রয়েছে।

আওয়ামী লীগের একাধিক সূত্রের বরাত দিয়ে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, জুলাই মাসে ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দলটির ভারত সফরে যাওয়ার কথা ছিল। পরে সেই সিদ্ধান্ত বদল হয়। এরপর রবিবার কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে প্রতিনিধি দল দিল্লি সফরে গেলো। এই সফর গত ২০ জুলাই হওয়ার কথা থাকলেও প্রথম দফায় তা পিছিয়ে ২৯ জুলাই নির্ধারণ করা হয়। কিন্তু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সময় সূচি ফাঁকা না থাকায় দ্বিতীয় দফায় সফরটি পেছানো হয়।

প্রতিনিধি দলের একজন সদস্য জানিয়েছেন, আওয়ামী লীগের এই প্রতিনিধি দলের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এবং বিজেপির সভাপতি জে পি নাড্ডাসহ রাজনৈতিক নেতাদের সঙ্গে বৈঠকে হওয়ার কথা রয়েছে।

About

Popular Links