Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: বিএনপির আন্দোলনে তাদের নেতারাই হতাশ

বিএনপির আন্দোলন প্রসঙ্গে কাদের বলেন, ক্ষমতায় আসার মূলা ঝুলিয়ে নেতাকর্মীদের জড়ো করা হয়েছিল। কিন্তু জনগণ ছাড়া গণ আন্দোলন কেমন করে হবে

আপডেট : ২৪ আগস্ট ২০২৩, ১২:২৫ পিএম

বিএনপির আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “এটি নেতাকর্মীদের আন্দোলন। ক্ষমতায় আসার মূলা ঝুলিয়ে নেতাকর্মীদের জড়ো করা হয়েছিল। কিন্তু জনগণ ছাড়া গণ আন্দোলন কেমন করে হবে? মূলত বিএনপির আন্দোলনে তাদের নেতারাই হতাশ।”

বৃহস্পতিবার (২৪ আগস্ট) আইভি রহমানের ১৯তম মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা জানানোর পর এসব কথা বলেন তিনি।

২১ আগস্টের গ্রেনেড হামলা পরিকল্পিত দাবি করে কাদের বলেন, “বাংলাদেশে ১৯৭৫ সাল থেকে হত্যাকাণ্ড শুরু হয়েছে, ষড়যন্ত্রের রাজনীতির ধারাবাহিকতা চলে আসছে। হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতির মূল টার্গেট বঙ্গবন্ধু পরিবার ও আওয়ামী লীগ।”

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “আমরা একটা কথা বলতে চাই, দেশবাসীর কাছে প্রশ্ন রাখতে চাই, এই হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতির সঙ্গে যারা জড়িত, যারা গণতন্ত্রের নামে মায়াকান্না করছে, তাদের সঙ্গে গণতান্ত্রিক শক্তির সহাবস্থানের কোনো সুযোগ আছে কি?”

আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী বেগম আইভী রহমান ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের শান্তি সমাবেশে গ্রেনেড হামলায় গুরুতরভাবে আহত হন। ২৪ আগস্ট সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

About

Popular Links